ড্র দিয়েই শেষ ক্রোয়েশিয়া-মরোক্কোর ম্যাচ

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৮:০৩ অপরাহ্ণ, নভেম্বর ২৩, ২০২২

ছবি- সংগৃহীত

কাতার বিশ্বকাপে আজকের ম্যাচে মরোক্কোর বিরুদ্ধে মুখোমুখি হয়েছিলো গতবারের রানার্স আপ ক্রোয়েশিয়া। অভিযান শুরুর ম্যাচটি গোলশূন্য ড্র দিয়েই শেষ করলো রাশিয়া বিশ্বকাপের রানার্সআপরা।

বাংলাদেশ সময় বুধবার (২৩ নভেম্বর) বিকেল ৪টায় বিশ্বকাপের চতুর্থ দিনের প্রথম ম্যাচে আল বায়াত স্টেডিয়ামে মাঠে নামে ক্রোয়েশিয়া ও মরক্কো।

ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলতে থাকে দুই দল। একাধিক সুযোগ তৈরি করে উভয় দল। কিন্তু ডিফেন্ডারদের দায়িত্বশীল ভূমিকায় স্কোরলাইন শূন্যই থাকে।

৯০ মিনিটে হন্যে হয়ে গোলের সন্ধান চালালো দুই টিম। কিন্তু সেই লক্ষ্যে ব্যর্থ দু’দলই। আফ্রিকান দল মরক্কোর ডিফেন্স ভেদ করতে ব্যর্থ গতবারের রানার্সআপরা। ফল গোলশূন্য ড্র। দুই দল গোলমুখে মাত্র চারটি শট করেছে।

কাতার ফিফা বিশ্বকাপের ২২তম আসরের উদ্বোধনী ম্যাচ ছিলো উপভোগ্য। অথচ সেই আল বায়াত স্টেডিয়ামে আজ (২৩ নভেম্বর) বুধবার দর্শকরা একটি গোলের জন্য তীর্থের কাকের মতো অপেক্ষা করলেন। হতাশ হয়েই মাঠ ছাড়তে হল তাদের। ফলে ১ পয়েন্ট ভাগাভাগি করে নিলো মরক্কো ও ক্রোয়েশিয়া।

ক্রোয়েশিয়ার একাদশ: ডোমিনিক লিভাকোভিচ, জোস্কো গভার্দিওল, দেজান লোভরেন, বোর্না সোসা, জোসিপ জুরানোভিচ, মার্সেলো ব্রোজোভিচ, মাতেও কোভাসিক, লুকা মদ্রিচ, আন্দ্রেজ ক্রামরিক, ইভান পেরিসিক ‍ও নিকোলা ভ্লাসিক।

Nagad

মরোক্কোর একাদশ: ইয়াসিন বাউনো, রোমেন সাইস, নায়েফ আগুয়ের্ড, নৌসাইর মাজরাউই, আচরাফ হাকিমি, সেলিম আমাল্লাহ, সোফিয়ান আমরাবাত, আজজেদিন ওনাহি, ইউসেফ এন-নেসিরি, সোফিয়ান বোফাল ‍ও হাকিম জিয়েখ।

সারাদিন/২৩ নভেম্বর/এমবি