বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদের পক্ষে সিলেটে মানবিক উপহার বিতরণ

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১২:২০ পূর্বাহ্ণ, আগস্ট ১৬, ২০২২

জাতীয় শোক দিবসে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে সিলেটে বন্যা কবলিত হয়ে সংকটে পতিত কিছু গরিব অসহায় মানুষের মাঝে বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ (বাবৌযুপ) এর অর্থায়নে ১৫ আগস্ট ২০২২ (সোমবার) জাতীয় শোক দিবস উপলক্ষে সিলেটে মানবিক উপহার বিতরণের অংশ হিসেবে (খাদ্য সহায়তা দান) করা হয়।

উক্ত মানবিক উপহার বিতরণ কাজের শুভ উদ্বোধন করেন বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ সিলেট অঞ্চল’র সভাপতি, মানবতার ফেরিওয়ালা উৎফল বড়ুয়া নগরীর ঘাসিঠুলা ও শেখঘাট এলাকার কিছু গরিব অসহায় পরিবারকে খাদ্য সহায়তাদান করা হয়।

খাদ্য সহায়তা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ সিলেট অঞ্চল এর সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার রানা বড়ুয়া, অর্থ সম্পাদক ইঞ্জিনিয়ার পলাশ বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক দিলু বড়ুয়া, সিলেট চট্টগ্রাম ফেন্ডশীপ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আহবায়ক শহিদুল ইসলাম, যুগ্ম আহবায়ক শাহিন ইসলাম, মৃনাল কান্তি দাশ, প্রচার কমিটির টিম লিডার আব্দুল মালেক। আরো ছিলেন বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ সিলেট অঞ্চলের লুনা বড়ুয়া, শেলু বড়ুয়া, অপরাজিত বড়ুয়া অহন, সীমান্ত বড়ুয়া জয়, শাহারিয়ার ইসলাম, নাহিদা আরজু ফাইজিয়া সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

খাদ্য সহায়তা কর্মসূচি বাস্তবায়নে ছিলেন বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ (বাবৌযুপ)-সিলেট অঞ্চল ও সিলেট চট্টগ্রাম ফেন্ডশীপ ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটি খাদ্য সহায়তা দান বাস্তবায়ন করেন।

বিতরণে বক্তারা বক্তব্য বলেন, বৈশ্বিক মহামারি করোনার দখল কেটে উঠতে না উঠতেই সিলেট দু দু’বার বন্যায় প্লাবিত হয়। বন্যা কবলিত মানুষেরা দুর্ভোগ কাটিয়ে সবাই যাতে স্বাভাবিক জীবন যাপনে ফিরে আসতে সে লক্ষ্য সবাইকে তাঁদের পাশে থেকে সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার আহবান জানান। আমাদের এখন প্রয়োজন নৈতিকতা সম্পন্ন আলোকিত মানবিক গুণাবলি সম্পন্ন মানুষ। আর আমরা সবাই যদি নৈতিকতা সম্পন্ন আলোকিত মানবিক গুণাবলি সম্পন্ন হয়ে স্ব স্ব অবস্থান থেকে দেশে গরীব, দুঃখী, অসহায় মানুষের কল্যাণে এগিয়ে আসলে তাহলে উজ্জ্বল সম্ভাবনার সোনার বাংলাদেশ আরও অনেক দূর এগিয়ে যাবে।

বাবৌযুপ এর দেশজুড়ে বিস্তৃত ২১ টি কর্ম সম্পাদন কেন্দ্রের পক্ষ হতে এই কর্মসূচি সম্পাদনে বাবৌযুপ-সিলেটের সাথে সমন্বয়ে নিয়োজিত ছিলেন বাবৌযুপ-কেন্দ্রীয় কমিটির চেয়ারম্যান ও মহাসচিব যথাক্রমে মি. সতু বড়ুয়া এবং অধ্যাপক সরোজ বড়ুয়া, বাবৌযুপ-চট্টগ্রামের সভাপতি ও সাধারণ সম্পাদক যথাক্রমে রোটারিয়ান সজীব বড়ুয়া ডায়মন্ড এবং মি সুমন বড়ুয়া বাপ্পী।

Nagad