যুবলীগ নেতা হত্যা মামলা: বিএনপির ৩৭ নেতাকর্মী খালাস

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৪:৩০ অপরাহ্ণ, আগস্ট ২৪, ২০২২

লক্ষ্মীপুরের রায়পুরে যুবলীগ নেতা মিরাজ হোসেন পাটোয়ারী হত্যা মামলার ৩৭ আসামিকে বেকসুর খালাস দিয়েছে আদালত। খালাসপ্রাপ্তরা সবাই উপজেলা, ইউনিয়ন বিএনপি ও অঙ্গ সংগঠনের বিভিন্ন শাখার নেতাকর্মী।

বুধবার (২৪ আগস্ট) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ রহিবুল ইসলাম এই রায় ঘোষণা করেন।

খালাসপ্রাপ্তরা হলেন- রায়পুর উপজেলা যুবদলের সাবেক আহ্বায়ক শফিকুল আলম আলমাস, উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক এমরান হোসেন, বিএনপি নেতা নাজমুল আলম নাজু, কেরোয়া ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক জহিরুল আলম বাচ্চু ও সাংগঠনিক সম্পাদক শাহ আলমসহ ৩৭ জন। তারা বিএনপি ও অঙ্গ সংগঠনের বিভিন্ন ইউনিটের নেতাকর্মী।

আদালত সূত্রে জানা গেছে, ২০১২ সালের ১৯ অক্টোবর রাতে রায়পুর উপজেলার কেরোয়া ইউনিয়ন যুবলীগের সদস্য মিরাজ হোসেন পাটোয়ারীকে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। এই ঘটনায় নিহতের মা রানী বেগম বাদী হয়ে ৪২ জনকে আসামি করে মামলা করেন। পরে পুলিশ তদন্ত করে আদালতে চার্জশিট দাখিল করে। দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণের পর আদালতে অভিযুক্তরা দোষী প্রমাণিত হননি। এতে আদালত তাদের খালাস দেন।

আসামিপক্ষের আইনজীবী আনোয়ার হোসেন মৃধা গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‌“রাজনৈতিক প্রতিহিংসায় উদ্দেশ্যেমূলকভাবে ৩৭ জন বিএনপি নেতাকে হত্যা মামলায় জড়ানো হয়েছে। তাদের বিরুদ্ধে সাক্ষীরা কেউই অভিযোগ করেননি। তারা আদালতে নির্দোষ প্রমাণ হয়েছেন। এতে আদালত তাদের বেকসুর খালাস দিয়েছেন।”

সারাদিন/২৪ আগস্ট/এমবি

Nagad