রাজবাড়ীতে স্কুলছাত্র হত্যায় একজনের ফাঁসি, চারজনের যাবজ্জীবন

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৪:০৫ অপরাহ্ণ, আগস্ট ২৫, ২০২২

রাজবাড়ীতে স্কুলছাত্র নাহিদ হাসান মিদুল হত্যা মামলায় একজনের ফাঁসি এবং চারজনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালত। একই সাথে আরও দুই আসামিকে খালাস দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (২৫ আগস্ট) দুপুর সোয়া ১টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রুহুল আমিন এই দণ্ডাদেশ দেন।

এ সময় মামলার দুই নম্বর আসামি রুবেলকে (২১) মৃত্যুদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা করেছে আদালত। মামলার অপর আসামি রাফিজুল মন্ডল (২৬), পিয়ারুল (২১), পিয়াল (২০) ও মো: রায়হানকে (২১) যাবজ্জীবনসহ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এছাড়া এলেম (২২) ও ফরিদ (২৭) নামের দুই আসামিকে খালাস দেন আদালত।

এতে রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট উজরি আলী সন্তোশ প্রকাশ করেছেন। অন্যদিকে, আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট নেকবর হোসেন মনি এই রায়ে অসন্তোশ প্রকাশ করেন। তিনি উচ্চ আদালতে আপিল করবেন বলে জানান।

নিহত স্কুলছাত্র মিদুল(১৭) রাজবাড়ী সদর উপজেলার দাদশী ইউনিয়নের আগমারাই গ্রামের আব্দুল মোমিন মোল্লার ছেলে। তিনি রাজবাড়ী ইয়াছিন উচ্চ বিদ্যালয়ের কারিগরি শাখার দশম শ্রেণীর ছাত্র ছিল।

জানা গেছে, ২০১৪ সালের ১৯ জুন রাজবাড়ীর ইয়াছিন উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র নাহিদ হাসান মিদুলকে রেল গ্যারেজের ভেতরে ছরিকাঘাত করে হত্যা করা হয়। পরে ওই ঘটনায় ২১ জুন নিহত মিদুলের বাবা আব্দুল মমিন মোল্লা বাদী হয়ে ৭ জনকে আসামি করে হত্যা মামলা দায়ের করেন। দীর্ঘ স্বাক্ষ্য প্রমাণ শেষে বিজ্ঞ বিচারক আজ (২৫ আগস্ট) এই দণ্ডাদেশ দেন।

Nagad

সারাদিন/২৫ আগস্ট/এমবি