গর্জনের সময় এখনই: সাকিব

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৭:০৮ অপরাহ্ণ, আগস্ট ২৯, ২০২২

১৬ বছরের টি-টোয়েন্টিতে পথচলায় বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল ১৩৫ ম্যাচ খেলেছে। এর মধ্যে বাংলাদেশ জয় পেয়েছে মোটে ৪১টিতে। তবে সবশেষ ১৬টি টি-টোয়েন্টির মধ্যে জয় পেয়েছে মাত্র দুইটিতে।

সবশেষ টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভরাডুবি দলটির। এমন অবস্থা টি-টোয়েন্টি ক্রিকেটে বাংলাদেশের পরিসংখ্যান বদল থেকে শুরু করে নতুন ব্র্যান্ডের ক্রিকেট খেলানোর লক্ষ্যে অধিনায়ক থেকে শুরু করে কোচ বদলের পরিকল্পনা নেয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

এজন্য চলমান এশিয়া কাপের আগে নতুন অধিনায়ক করা হয়েছে অলরাউন্ডার সাকিব আল হাসানকে। আর অলিখিত কোচ হিসেবে দলে আনা হয়েছে ভারতীয় শ্রীধরন শ্রীরামকে।

আগামীকাল (৩০ আগস্ট) মঙ্গলবার চলমান এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে খেলতে নামবে সাকিব আল হাসানের নেতৃত্বে বাংলাদেশ দল। এটিই টি-টোয়েন্টিতে শততম ম্যাচ খেলার মাইলফলক স্পর্শ করবেন সাকিব।

অন্যদিকে, এই মুহূর্তে দারুণ ফর্মে আছে আফগানিস্তান। এশিয়া কাপের প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়েছে আফগানরা। লঙ্কানদের ১০৫ রানে অলআউট করে ৫৯ বল এবং আট উইকেটের বড় জয় তুলে নিয়েছে মোহাম্মদ নবির দল। এছাড়া টি-টোয়েন্টিতে বাংলাদেশের বিপক্ষে পরিসংখ্যানেও এগিয়ে দলটি। আট ম্যাচের মধ্যে জিতেছে পাঁচটিতেই।

তবে অতীত কিংবা বর্তমান আফগানিস্তানের ফর্ম নিয়ে চিন্তিত নন বাংলাদেশের টি-টোয়েন্টি দলের
নতুন অধিনায়ক সাকিব আল হাসান। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের পেজেও আফগানিস্তানের বিপক্ষে ম্যাচের আগে গর্জনের সময় এখনই বলে হুঙ্কার দিয়েছেন তিনি।

Nagad

সেখানে সাকিব আল হাসান লেখেছেন, “গর্জনের সময় এখনই!

মরুর বুকে এশিয়া কাপের প্রথম ম্যাচে আফগানদের মুখোমুখি হতে প্রস্তুত টাইগাররা। or মরুর বুকে এশিয়া কাপের প্রথম ম্যাচে আফগানদের বিপক্ষে লড়াইয়ে প্রস্তুত টাইগাররা।”

মঙ্গলবার (৩০ আগস্ট) ‘বি’ গ্রুপের খেলায় আফগানিস্তানের বিপক্ষে মাঠে নামবে বাংলাদেশ। এশিয়া কাপের খেলাটি শুরু হবে বাংলাদেশ সময় রাত ৮টায়। খেলাটি সরাসরি দেখা যাবে জিটিভি, বিটিভি এবং নাগরিক টিভিতে।

সারাদিন/২৯ আগস্ট/এমবি