আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসর ঘোষণা মুশফিকের

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১:৪০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০২২

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন জাতীয় দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম।

রোববার (০৪ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ও টুইটারে এক পোস্টে এই বিষয়টি নিশ্চিত করেন মুশফিক।

এর আগে এশিয়া কাপের ব্যর্থতার পর শনিবার (৩ সেপ্টেম্বর) দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আর দেশে ফিরেই বড় সিদ্ধান্ত নিলেন মুশফিকুর রহিম।

ফেসবুক পোস্টে সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম লিখেছেন, “সবাইকে সালাম এবং শুভেচ্ছা। দীর্ঘ ক্রিকেট ক্যারিয়ারের যাত্রায় আমি আপনাদের সবাইকে পাশে পেয়েছি। ভাল এবং খারাপ দুই সময়েই আপনাদের অকুন্ঠ সমর্থন আমার প্রেরনা।”

তিনি আরও লিখেছেন, “টি টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার থেকে আজ আমি অবসর নিচ্ছি। তবে, বাংলাদেশের হয়ে টেস্ট এবং ওয়ানডে খেলা চালিয়ে যাবো। আশা করছি এই দুই ফরম্যাটে আমি আরো কিছু নিয়ে আসতে পারবো দেশের জন্য।”

উইকেটরক্ষক এই ব্যাটসম্যান লিখেছেন, “বাংলাদেশ প্রিমিয়ার লিগ(বিপিএল) সহ অন্যান্য ফ্রেঞ্চাইজি লিগে আমি আমার খেলা চালিয়ে যাবো টি টোয়েন্টি ফরম্যাটে।”

Nagad

মুশফিকুর রহিম আরও লিখেছেন, “আলহামদুলিল্লাহ। সবার নিকট কৃতজ্ঞতা। ধন্যবাদ। আল্লাহ হাফেজ।👏👏👏🤲🤲🤲”

উল্লেখ্য, ২০০৬ সালে বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক টি-টোয়েন্টি দলের সদস্য মুশফিকুর রহিম বিদায়ের আগে খেলেছেন ১০২টি ম্যাচ। যা বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে দ্বিতীয় সর্বোচ্চ। ৬ হাফসেঞ্চুরিতে ১১৫.০৩ স্ট্রাইকরেটে ১৯.৪৮ গড়ে এক হাজার ৫০০ রান করে মুশফিক তার ক্যারিয়ার শেষ করলেন।

বাংলাদেশের হয়ে এই ফরম্যাটে তার বেশ কয়েকটি ভালো ইনিংস রয়েছে। ২০১৯ সালে তার অপরাজিত ৬০ রানের ইনিংসে ভর করে দিল্লিতে ভারতকে হারিয়েছিল বাংলাদেশ। ২০১৮ সালে নিদাহাস ট্রফিতে তার ৩৫ বলে ৭২ রানের ইনিংসে ভর করেই বাংলাদেশ ২১৪ রান তাড়া করে জিতেছিল। তারও আগে ২০১১ সালে ঢাকায় ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শেষ ওভারে ছক্কা মেরে দলকে জিতিয়েছিলেন। সব মিলিয়ে এই ফরম্যাটে বাংলাদেশের চারটি জয়ের নায়ক মুশফিক।

সারাদিন/০৪ সেপ্টেম্বর/এমবি