এক সপ্তাহের ছুটিতে টিম বাংলাদেশ

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৭:৪৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৪, ২০২২

সংগ্রহীত

এশিয়া কাপ শেষ হয়নি, ‘সুপার ফোর’ শুরু হয়েছে মাত্র। কিন্তু সবার আগে গ্রুপ পর্ব থেকে বাদ পড়া বাংলাদেশ দেশে ফিরে এসেছে আরও ২৪ ঘন্টা আগে। আফগানিস্তান ও শ্রীলঙ্কার কাছে হেরে এশিয়া কাপ স্বপ্ন ভেঙে চুরমার হলেও হাত-পা গুটিয়ে বসে থাকার অবকাশ নেই সাকিব বাহিনীর।

সামনের মাসেই নিউজিল্যান্ড সফর। তার পরপরই টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার প্রস্তুতিও শুরু হবে খুব শিগগির। সেজন্যই এশিয়া কাপ শেষে এক সপ্তাহ ছুটি দেওয়া হয়েছে টিম বাংলাদেশকে। ক্রিকেটার, কোচ, সাপোর্টিং স্টাফ সবার জন্যই এ ছুটি প্রযোজ্য।

সে কারণেই ভীনদেশি কোচরা সবাই নিজ নিজ দেশে ফিরে গেছেন। বিসিবি থেকে জানানো হয়েছে, ১০-১১ সেপ্টেম্বরের মধ্যে সব বিদেশি কোচিং স্টাফ আবার ঢাকায় ফিরে আসবেন। তারা আসার পর আগামী ১১-১২ সেপ্টেম্বর থেকে স্বল্প মেয়াদের অনুশীলন ক্যাম্প শুরু হবে।

এই চার পাঁচদিনের ক্যাম্পটির একটি তাৎপর্য রয়েছে। সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, নিউজিল্যান্ডে হতে যাওয়া ত্রিদেশীয় সিরিজের প্রস্তুতি শুরুর আগে জাতীয় টি-টোয়েন্টি দলের নতুন টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরন শ্রীরাম নেটে বেশ কিছু ক্রিকেটারকে খুঁটিয়ে দেখবেন।

যারা এশিয়া কাপ দলে ছিলেন, শুধু তারাই নন; এর বাইরে জাতীয় দলের আশপাশে থাকা পারফরমারদেরও ঐ স্বল্প মেয়াদের ট্রেনিং সেশনে ডাকা হবে। নতুন টেকনিক্যাল অ্যাডভাইজার তাদের সবাইকে খুঁটিয়ে দেখবেন। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে সবার সম্পর্কে একটা প্রচ্ছন্ন ধারণা নিতে চেয়েছেন শ্রীরাম।তথ্যসূত্র-জাগোনিউজ

সারাদিন/০৪ সেপ্টেম্বর/এমবি

Nagad