অসচ্ছল নৃ-গোষ্ঠির কল্যাণে সরকারের নানামুখি কর্মসূচী গ্রহণ : সংস্কৃতি প্রতিমন্ত্রী

ময়মনসিংহ সংবাদদাতা:ময়মনসিংহ সংবাদদাতা:
প্রকাশিত: ৪:২১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৫, ২০২২

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সমাজে পিছিয়ে পড়া অসচ্ছল নৃ-গোষ্ঠির কল্যাণ ও সচ্ছলতা ফিরিয়ে আনতে নানামুখি কর্মসূচী গ্রহণ করেছে, যার সুফল আজ তারা পাচ্ছেন।

তিনি রোববার (৪ সেপ্টেম্বর) ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলা পরিষদ চত্বরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠির নারী শিক্ষার্থীদের মাঝে ১শ’ বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। তিনি নিজে সাইকেল চালিয়ে কর্মসূচীর উদ্বোধন করেন।

উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত নির্বাহী অফিসার রুমানা রিয়াজের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আরব আলী, মুক্তাগাছা পৌরসভার মেয়র বিল্লাল হোসেন সরকার, ভাইস চেয়ারম্যান মুর্শিদা আক্তার কাকলী এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মনিরুল হক উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার দুস্থ অসহায় নারীদের আর্থিক সহয়তা, তাদের কর্মসংস্থান ও পূনর্বাসনে বিভিন্ন উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছে, যার ফলে তারা সমাজের মূলধারায় ফিরে আসছেন। সরকারের নানামুখি উন্নয়ন কর্মকান্ডের ফলে বাংলাদেশ উন্নয়নশীল দেশে উপনীত হয়েছে। আগামী ২০৪১ সালের মধ্যে এ দেশ উন্নত দেশ হিসেবে পরিনত হবে। এ ধারা অব্যাহত রাখতে তিনি প্রধানমন্ত্রীর হাতকে আরও শক্তিশালী করতে সবাইকে একযোগে কাজ করার আহবান জানান।

উল্লেখ্য, গ্রামীণ অবকাঠামো রক্ষণাবেক্ষণের (টিআর ) (দুর্যোগ ও ব্যবস্থাপনা মন্ত্রণালয়) আওতায় অসচ্ছল ক্ষুদ্র নৃ -গোষ্ঠির নারী শিক্ষার্থীদের সহায়তার জন্য ১শ টি সাইকেল বিতরণ করা হয়।

Nagad