বিএনপি শান্তিপূর্ণ আন্দোলন করলে সরকার বাধা দিবে না : আইনমন্ত্রী

সাভার (ঢাকা) প্রতিনিধি:সাভার (ঢাকা) প্রতিনিধি:
প্রকাশিত: ৭:০৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ৮, ২০২২

বিএনপি কোন নেতাকর্মীদের নতুন কোনো মামলা দিয়ে গ্রেফতার করা হচ্ছে না,আগের মামলাই বিএনপির নেতারা পালিয়েছিলো তাদের গ্রেফতার করে সরকার আইনের আওতায় আনছে বলে জানিয়েছেন আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক।

বৃহস্পতিবার (০৮ সেপ্টেম্বর) দুপুরে ধামরাইর উপজেলার কালামপুর এলাকায় কালামপুর সাবরেজিষ্ট্রার অফিসের নতুন ভবন উদ্বোধন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।

আনিসুল হক বলেন, বিএনপি শান্তিপূর্ণ আন্দোলন করলে সরকার বাধা দিবে না। তবে আন্দোলনের নামে কেউ জ্বালাও পোড়াও করলে সরকার কঠোর হাতে দমন করবে কাউকে ছাড় দেবে না। বর্তমানে কোন মামলা দিয়ে বিএনপি কোন নেতাকর্মীকে সরকার গ্রেপ্তার করছে না। আগের অনেক মামলায় বিএনপির নেতাকর্মীরা পালিয়ে ছিলেন তাদেরকে সরকার গ্রেফতার করছে।

তিনি আরও বলেন, বিএনপি চেয়ারপারর্সন বেগম খালেদা জিয়াকে মুক্তি দেওয়া হয়েছে দুইটি শর্তে।

এবং এই দুইটি শর্ত স্বীকার করেই তিনি মুক্তি পেয়েছেন। এখন বিভিন্ন মামলায় জামিনে আছে সে অসুস্থ হলে আইন অনুযায়ী দেশেই চিকিৎসা নিতে হবে বিদেশে যাওয়ার কোন সুযোগ নেই। এসময় তিনি সেখানে বৃক্ষ রোপণ করেন ও আলোচনা সভায় যোগদান করেন।

এসময় স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি সংসদ সদস্য বেনজীর আহমেদ, নিবন্ধন অধিদপ্তরের মহাপরিদর্শক শহিদুল আলম ঝিনুকসহ আরও অনেকে।

Nagad