ওয়ানডে থেকে অবসরের ঘোষণা অ্যারন ফিঞ্চের

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ১:২১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০২২

সংগৃহীত

মাস দেড়েক পরই ঘরের মাঠে শুরু হতে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। এর আগে আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়েছেন অস্ট্রেলিয়া ক্রিকেট দলের অধিনায়ক অ্যারন ফিঞ্চ।

আগামীকাল (১১ সেপ্টেম্বর) রোববার নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ম্যাচ খেলে এই সংস্করণ থেকে বিদায় নেওয়ার কথা জানিয়েছেন অ্যারন ফিঞ্চ। তবে ওয়ানডে থেকে অবসর নিলেও চালিয়ে যাবেন টি-টোয়েন্টি খেলা।

শনিবার (১১ সেপ্টেম্বর) ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের এই ঘোষণা দেন ৩৫ বছর বয়সী ক্রিকেটার ফিঞ্চ।

সবাইকে ধন্যবাদ জানিয়ে অজি অধিনায়ক বলেন, “এটা দারুণ একটা সময় ছিল আমার জন্য। কিছু অবিশ্বাস্য স্মৃতি সঙ্গী করেছি। দুর্দান্ত একটি ওয়ানডে দলের অংশ হতে পেরে আমি নিজেকে খুব ভাগ্যবান মনে করছি। যাদের সাথে খেলেছি কিংবা পেছন থেকে যাদের সহায়তা পেয়েছি এটি আমার জন্য আশীর্বাদের মতো। এই লম্বা সময়ে যারা আমাকে সমর্থন এবং সহায়তা করেছেন ক্যারিয়ারের এই সময়ে এসে সবাইকে আমি ধন্যবাদ জানাতে চাই।”

অ্যারন ফিঞ্চ অস্ট্রেলিয়ার হয়ে ১৪৫টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। আর দলকে নেতৃত্ব দিয়েছেন ৫৪ ম্যাচে। ৩৯.১৩ গড়ে ওয়ানডেতে তার মোট রান ৫ হাজার ৪১টি। সেঞ্চুরি রয়েছে ১৭টি, হাফসেঞ্চুরি ৩০টি। ২০১৫ বিশ্বকাপ জয়ী এই অধিনায়কের ওয়ানডে অভিষেক হয়েছিল ২০১৩ সালে ঘরের মাঠ মেলবোর্নে শ্রীলঙ্কার বিপক্ষে। একই বছর স্কটল্যান্ডের বিপক্ষে করেন ওয়ানডে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি। আর ২০১৯ সালে পাকিস্তানের বিপক্ষে শারজাহতে করেছিলেন ক্যারিয়ার সেরা ১৫৩ রান।

সারাদিন/১০ সেপ্টেম্বর/এমবি

Nagad