পুরুষের স্ট্যামিনা বহুগুণ বাড়াতে কী করবেন?

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৭:০০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১০, ২০২২

সংগৃহীত

আপনি নিজের দেহের দিকে নজর রাখুন। নিজের দিকে নজর না দিতে পারলে কোনও ভাবেই সুখী হতে পারবেন না। তাই এই বিষয়টি অবশ্যই প্রতিটি পুরুষ মানুষকে মাথায় রাখতে হবে। আর বেশিরভাগ মানুষ চান নিজের শরীর সুস্থ করে তোলার।

এজন্য তারা যেতে থাকেন জিমে। তবে দেখা গেছে, জিমে গেলেও পুরুষ মানুষ জানেন না নিজের স্ট্যামিনা বাড়ানোর দাওয়াই। তারা হয়তো শারীরিকভাবে ফিট। তবে এরপরও ঘনিষ্ঠতার সময় তাদের মধ্যে সমস্যা তৈরি হয়ে যাচ্ছে। হয়তো তাদের সাধ পূরণ হচ্ছে না।

ভারতীয় গণমাধ্যমের এক প্রতিবেদনে জানানো হয়েছে, হাতের কাছে এমন কিছু খাবার রয়েছে যা শরীর সুস্থ করে দিতে পারে। এই খাবারগুলো খেলে পুরুষের স্ট্যামিনা বাড়ে। তাদের স্পার্ম কাউন্টও বৃদ্ধি পায় ওই খাবার খেলে। তাই চিন্তা নেই।

গোটা দানা শস্য পুরুষের স্ট্যামিনা বাড়ায়: বেশিরভাগ মানুষ এখন এড়িয়ে চলেন এই ধরনের খাবার। যদিও দেখা গেছে, ওটস থেকে শুরু করে আটার রুটি, ডালিয়া খুব ভালো এক্ষেত্রে। এই খাবারের মধ্যে থাকা ফাইবার কিন্তু শরীর ভালো রাখতে পারে। তাই এই বিষয়টি অবশ্যই মাথায় রাখতে হবে।

আমন্ড, দই খান পুরুষের স্ট্যামিনা বাড়াতে: আমন্ড ও দই আপনি নিজের মতো করে খেতে পারেন। এক্ষেত্রে ব্রেকফাস্টেই খেয়ে নিতে পারেন এই খাবার। দেখা গেছে, এই খাবার নিয়মিত খেতে থাকলে শরীর ভালো থাকে। এরমধ্যে থাকা প্রোবায়োটিক, ওমেগা থ্রি শরীর ভালো রাখতে পারে। তাই এই খাবারগুলো খান।

দিনে একবার নির্দিষ্ট সময়ে আপনি এই খাবার খেয়ে যেতেই পারেন। এতেই সুস্থ থাকবেন আপনি। এমনকী বাড়বে স্ট্যামিনা। দই ও আমন্ড খান নিজের সময় মতো।

Nagad

ড্রাই ফ্রুটস পুরুষের স্ট্যামিনা বাড়ায়: ড্রাই ফ্রুটস খাওয়া খুবই ভালো। এই খাবারে রয়েছে কিছু অ্যান্টিঅক্সিডেন্ট ও খনিজ। এই সকল খাবারগুলো একত্রে কিন্তু সমস্যার সমাধান করে দিতে পারে। তাই স্ট্যামিনা বাড়াতে ও স্পার্মের মান বাড়াতে রোজ খান ড্রাই ফ্রুটস।

সালাদ পুরুষের স্ট্যামিনা বাড়ায়: সালাদে থাকে ভালো পরিমাণে পুষ্টিগুণ। এই খাবারে থাকে অনেকটা ভিটামিন ও মিনারেল। আর সেই সব ভিটামিন খুবই ভালোভাবে স্ট্যামিনা বাড়়ায়। তাই চিন্তার কারণ নেই।

সারাদিন/১০ সেপ্টেম্বর/এমবি