সাভারে ভুল চিকিৎসায় রোগী মৃত্যুর অভিযোগ

সাভার (ঢাকা) প্রতিনিধি:সাভার (ঢাকা) প্রতিনিধি:
প্রকাশিত: ৮:২৫ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০২২

সাভারের একটি বেসরকারি হাসপাতালে ভুল চিকিৎসায় তাপস মণ্ডল (১৪) নামের এক রোগীর মৃত্যুর অভিযোগ উঠেছে। এ-ঘটনায় নিহতের স্বজনদের টাকা দিয়ে ম্যানেজ করার চেষ্টাও করেন হাসপাতাল কর্তৃপক্ষ।

রবিবার (১১ সেপ্টেম্বর) দুপুরে সাভারের তালবাগ এলাকার সাভার সেন্ট্রাল হাসপাতালে গিয়ে এসব তথ্য পাওয়া যায়।

এর আগে গতকাল শনিবার রাত ১০ টার দিকে ওই রোগীকে এনেস্থিসিয়া পুশ করা প্রায় দুই ঘণ্টা পরে মারা যায় সে।

মৃত তাপস গাজীপুর জেলার কালিয়াকৈর থানার কান্দাপারা গ্রামের শশী মণ্ডলের ছেলে। সে স্থানীয় একটি স্কুলে অষ্টম শ্রেণীতে লেখাপড়া করতো।

মৃতের স্বজনরা জানায়, গত শুক্রবার বিকেলে ফুটবল খেলতে গিয়ে হাতের হাড় ভেঙ্গে যায় তাপসের। পরে তাকে স্থানীয় ফার্মেসী ব্যবসায়ী আবুলের কাছে গেলে তিনি সাভারের সেন্ট্রাল হাসপাতালে ভর্তি করার পরামর্শ দেন। তার পরামর্শ অনুযায়ী সাভারের সেন্ট্রাল হাসপাতালে ৩৫ হাজার টাকা কন্ট্রাক্টে হাতের অপারেশন করার সিদ্ধান্ত হয়। পরে গতকাল রাত ১০ টার দিকে অপারেশনের জন্য এনেস্থিসিয়া পুষ করলে তাপস অসুস্থ হয়ে পড়ে। কিছুক্ষণ পরে সে মারা যায়।

নিহতের বাবা শশী মণ্ডল বলেন, আমার ছেলে আমার কাছে যা চাইতো কষ্ট হলেও দিতাম। কোন কাজ করতে দিতাম না। বলতাম তুই শুধু লেখা পড়া কর। আমার আদরের ছেলেটাকে ওরা ইনজেকশন দিয়ে মেরে ফেললো। আমি এর উপযুক্ত বিচার চাই।

Nagad

হাসপাতালের প্রশাসনিক কর্মকর্তা মো. অহিদ বলেন, আমি হাসপাতালে ছিলাম না। এব্যাপারে কিছুই জানি না।

অ্যানেস্থেসিয়া দিয়েছেন ডা. কামরুজ্জামান। তবে এ বিষয়ে ডা. কামরুজ্জামানের সাথে যোগাযোগ করার চেষ্টা করেও তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সায়েমুল হুদা বলেন, ‘বিষয়টির কোনো লিখিত অভিযোগ পাইনি। তবে গণমাধ্যম কর্মীদের মাধ্যমে বিষয়টি জানতে পেরেছি। ভুক্তভোগীদের কাছ থেকে অভিযোগ না পেলেও আমরা প্রয়োজনে তদন্ত কমিটি করে পরবর্তী ব্যবস্থা নেব।’