লক্ষ্যটা সহজ নয়, লড়ছে পাকিস্তান

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১১:৩০ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০২২

এশিয়া কাপের ফাইনালে ব্যাট করতে নেমে নির্ধারিত ওভারে ছয় উইকেট হারিয়ে ১৭০ রান সংগ্রহ করেছে শ্রীলঙ্কা। জয়ের জন্য পাকিস্তানকে করতে হবে ১৭১ রান। লক্ষ্যটা সহজ নয়। এশিয়া কাপের ফাইনাল জিততে হলে পাকিস্তানকে করতে হবে ১৭১ রান। এই চ্যালেঞ্জিং লক্ষ্য তাড়ায় শুরুতেই জোড়া ধাক্কা খেয়েছে পাকিস্তান। হারিয়েছে বাবর আজম ও ফখর জামানের উইকেট। সেই ধাক্কা সামলে এগিয়ে যাওয়ার চেষ্টায় রিজওয়ানরা।

আজ রোববার (১১ সেপ্টেম্বর) দুবাই আন্তর্জাতিক স্টেডিয়ামে টসের ভাগ্য জেতা হলো বড় ট্রাম্প কার্ড। এই টুর্নামেন্টের পরিসংখান অন্তত সেটাই বলে। আজ ফাইনাল মহারণে সেই ট্রাম্প কার্ড জিতে যথারীতি বোলিংই বেছে নেয় পাকিস্তান।

বে ব্যাট করতে নেমে শুরুটা একদমই ভালো হয়নি লঙ্কানদের। ইনিংসের তৃতীয় বলে কোনো রান না করেই নাসিম শাহর বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরত যান কুশল মেন্ডিস। আরেক ওপেনার পাথুম নিশাঙ্কাও নিজের ইনিংস বড় করতে পারেননি। ১১ বল খেলে ৮ রান করেন নিশাঙ্কা।

এ দুজনের বিদায়ের পর ইনিংস গড়ার দায়িত্ব নেন ডি সিলভা। কিন্তু তাকে সঙ্গ দিতে পারেননি দানুস্কা গুনাতিলাকাও। রউফের দারুণ এক ডেলিভারিতে ১ রান করে বোল্ড হন তিনি। এরপর একপ্রান্তে আগলে থাকা ধনঞ্জয়া ডি সিলভা ২৮ রান করে ফেরেন ইফতেখার আহমেদের বলে। এরপর ৩ বলে ২ রান করে আউট হয়ে যান লঙ্কান অধিনায়ক দাসুন শানাকাও।
এরপরই ‍শুরু হয় শ্রীলঙ্কার পাল্টা আক্রমণ। দারুণ খেলে ৩৬ রান করে আউট হন হাসারাঙ্গা। তার বিদায়ের পরও রানের গতি থামতে দেননি রাজাপক্ষে। লঙ্কানদের রান দেড়শ ছাড়ানোর মূল কৃতিত্বটা তার। শেষ পর্যন্ত অপরাজিত থেকে এই ব্যাটার করেন ৭১ রান। আর চামিকা করুনারত্নে ১৪ রানে অপরাজিত থাকেন।

পাকিস্তানের পক্ষে ৪ ওভার বল করে ২৯ রান দিয়ে ৩ উইকেট নেন হারিস রউফ।

Nagad