রাজধানীতে ‘আনসার আল ইসলাম’র সদস্য গ্রেপ্তার

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৪:৪২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০২২

রাজধানীর ভাটারা থেকে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলামের’ এক সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার (১২ সেপ্টেম্বর) রাত ৮টার দিকে ভাটারা থানাধীন কুড়িল কাজীবাড়ী জামে মসজিদ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশের এন্টি-টেরোরিজম ইউনিট (এটিইউ)।

গ্রেপ্তারকৃত মো: ইয়াসিন সরকার (২৮) ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা থানার গোবিন্দপুর গ্রামের মো: মিজানুর রহমানের ছেলে।

পুলিশ জানায়, গ্রেপ্তারের সময় তার কাছ থেকে উগ্রবাদী কর্মকাণ্ডে ব্যবহৃত দুইটি মোবাইল ফোন, তিনটি দুবাইয়ের সিম কার্ড, পাঁচটি বই, কিছু দিরহাম ও নগদ টাকা জব্দ করা হয়েছে।

এটিইউ’র মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইংয়ের পুলিশ সুপার মো: আসলাম খান জানান, গ্রেপ্তারকৃত ইয়াসিন সরকার ‘আনসার আল ইসলাম’-এর সক্রিয় সদস্য। সে ও তার সহযোগীরা দেশে চলমান গণতান্ত্রিক ব্যবস্থা উচ্ছেদ করে যেকোনও মূল্যে কথিত ইসলামী খেলাফত প্রতিষ্ঠা করার লক্ষ্যে কাজ করে আসছিল।

পুলিশ সুপার আরও জানান, ইয়াসিন তার সহযোগীদের সাথে সামাজিকমাধ্যমে মাধ্যমে জিহাদ ও রাষ্ট্রবিরোধী পরিকল্পনা করত। তারা ফেসবুক আইডি, ম্যাসেঞ্জারসহ বিভিন্ন অ্যাপ ব্যবহার করে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র, হত্যা, জনমনে ত্রাস, ভীতি, দেশে অস্থিরতা, সাইবার স্পেসের মাধ্যমে প্রচার-প্রচারণা ও জননিরাপত্তা বিপন্ন করার লক্ষ্যে পরিকল্পনা করে আসছিল।

গ্রেপ্তারকৃত ইয়াসিন সরকার আলীর বিরুদ্ধে ডিএমপির ভাটার থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়েছে বলেও জানান তিনি।

Nagad

সারাদিন/১৩ সেপ্টেম্বর/এমবি