বাবার ওপর হামলা করে ৩১ লাখ টাকা ছিনতাই, তিন ছেলেই গ্রেপ্তার

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৫:২১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০২২

সংগৃহীত

রাজধানীতে বাবার ওপর হামলা করে জমি বিক্রির ৩১ লাখ টাকা ছিনতাইয়ের সাথে জড়িত তিন ছেলেকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) একটি টিম। পরে ওই টাকাগুলো বাবাকে ফিরিয়ে দেওয়া হয়েছে।

ডিবি জানায়, জমি বিক্রির ৩১ লাখ টাকা নিয়ে বাড়ি ফেরার পথে তিন ছেলে মিলে মা-বাবাকে হামলা করে টাকা ছিনতাই করে। পরে বাবার করা মামলায় ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে দুইজনকে আগেই গ্রেপ্তার করা হয়েছিল।

সবশেষ গত শুক্রবার (০৯ সেপ্টেম্বর) রাতে বড় ছেলেকেও গ্রেপ্তার করে গোয়েন্দা পুলিশ। তবে, মা-বাবা আশঙ্কা, কারাগার থেকে জামিনে বেরিয়ে আবারও হামলা করতে পারে সন্তানরা।

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন-অর-রশিদ গণমাধ্যমকে বলেন, “আমরা পুরো ৩১ লাখ তাদের কাছ থেকে উদ্ধার করে ওই বৃদ্ধ মা-বাবাকে ফিরিয়ে দিয়েছি।”

এই ঘটনার জন্য তাদের ৩ সন্তানই দায়ী উল্লেখ করে হারুন অর রশিদ বলেন, “এই ছেলেগুলো একদিনেই নষ্ট হয়নি। তারা অনেক দিন ধরেই এই কাজের সাথে জড়িত। ছেলেরা কোথায় কী করছে মা-বাবার উচিত ছিল তাদের খোঁজখবর রাখা। তারা যদি সঠিকভাবে ছেলেদেরকে তত্ত্বাবধান করত তাহলে এই ধরনের কাজ করতে পারত না।”

তিনি আরও বলেন, “মা-বাবা আশঙ্কা করছেন, ছেলেরা জেল থেকে বের হয়ে আবারও হামলা করতে পারে। কিন্তু তারা যদি এই ধরনের কোন কাণ্ড ঘটায়, তাহলে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হবে। আবারও গ্রেপ্তার করে তাদেরকে কারাগারে পাঠানো হবে।”

Nagad

উল্লেখ্য, গত ২৮ জুন রাজধানীর মানিকদিতে জমি বিক্রির ৩১ লাখ টাকা নিয়ে বাড়ি ফেরার পথে ছিনতাইকারীরা জয়নাল আবেদিনের ওপর হামলা করে। আর এ ছিনতাইয়ের সাথে তার তিন ছেলেই জড়িত ছিল। গত ১৪ আগস্ট ছোট ও মেজ ছেলেকে গ্রেপ্তার করা হয়েছিল। এই ঘটনার প্রায় আড়াই মাস পর পালিয়ে থাকা বড় ছেলে হানিফকেও গত ০৯ সেপ্টেম্বর রাতে গ্রেপ্তার করা হয়েছে।

সারাদিন/১৩ সেপ্টেম্বর/এমবি