নিগার সুলতানার ব্যাটে জয় পেল বাংলাদেশ

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ১:২৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৯, ২০২২

সংগৃহীত

আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব জয় দিয়ে শুরু করেছে বাংলাদেশ নারী ক্রিকেট দল।এবারের আসরে প্রথম দিনই নিগার সুলতানার ব্যাটে জয় পায় বাংলাদেশ।

বাংলাদেশ সময় রোববার (১৮ সেপ্টেম্বর) রাত ৯টায় আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে বিশ্বকাপ বাছাইয়ে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ ১৪ রানে হারায় আয়ারল্যান্ডকে।

করোনার কারণে দলের সফলতম ব্যাটার ফারজানা হক এবং চোটের কারণে পেসার জাহানারা আলম ছিটকে যাওয়ায়। তাই দল তাকিয়ে ছিল নিগার সুলতানার দিকে। বাংলাদেশের এই অধিনায়কও তা পূরণ করেন পুরোপুরি। ১০ চার ও ১ ছয়ে ৫৩ বলে ৬৭ রানের দুর্দান্ত ইনিংস খেলেন ২৫ বছর বয়সী উইকেটকিপার ব্যাটার।

এদিন ওপেনার শামীমা সুলতানার ৪০ বলে ৪৮ রানের ইনিংস দলের ইনিংসকে এগিয়ে নেয় শুরুতে। তিনে নামা নিগার থিতু হন বেশ কিছুটা সময় নিয়ে। প্রথম বাউন্ডারি পাওয়ার আগ পর্যন্ত তার রান ছিল ২২ বলে ৯। শেষ দিকে ঝড়ো ব্যাটিংয়ে তা পুষিয়ে দেন তিনি। শেষ ৩ ওভারে বাংলাদেশ তোলে ৩৯ রান, তাতে নিগার একাই করেন ১৪ বলে ৩৫ রান! এই সময় ৬টি বাউন্ডারি ও ১টি ছক্কা মারেন তিনি।

১৪৩ রানের পুঁজি পাওয়ার পর বোলাররা দলকে এনে দেন প্রত্যাশিত জয়। দুই অভিজ্ঞ সালমা খাতুন (৩/১৯) ও নাদিহা আক্তারের (২/২৩) পাশাপাশি দারুণ বোলিং করেন তরুণ বাঁহাতি স্পিনার সানজিদা আক্তার মেঘলা (২/২৬)।

ম্যাচ সেরার পুরস্কার নিয়ে নিগার সুলতানা বলেন, “যে কোনো টুর্নামেন্টের প্রথম ম্যাচ সবসময়ই অনেক গুরুত্বপূর্ণ। খেলোয়াড় হিসেবে দলে অবদান রাখতে পেরেছি, এজন্য আমি অনেক বেশি আনন্দিত। আশা করি, পরের ম্যাচগুলোতেও নিজের দায়িত্ব পালন করব।”

Nagad

সারাদিন/১৯ সেপ্টেম্বর/এমবি