ছাদখোলা বাসেই শিরোপা উদযাপনের অপেক্ষা

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ২:০৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২০, ২০২২

সংগৃহীত

প্রথমবারের মতো সাফ চ্যাম্পিয়ন্সশিপের শিরোপা নিজেদের করে নিয়েছেন বাংলাদেশের মেয়েরা। এই নারী ফুটবল দল এখন সাফ নারী চ্যাম্পিয়নশিপের নতুন চ্যাম্পিয়ন।

সোমবার (১৯ সেপ্টেম্বর) কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে পরাজিত করেছেন সানজিদা-সাবিনা-কৃষ্ণা রানিরা। এটি বাংলাদেশ ফুটবলের জন্য অনেক বড় অর্জন।

এই শিরোপা জয়ে চাওয়া-পাওয়াটাও খুব বেশি কিছু নয় সানজিদাদের। দলকে চ্যাম্পিয়ন করার অন্যতম খেলোয়াড় জোড়া গোল পাওয়া কৃষ্ণা রানি অপেক্ষায় রয়েছেন ছাদখোলা বাসে শিরোপা উদযাপনের। কৃষ্ণা রানি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছাদখোলা বাসে শিরোপা উদযাপনের একটি ছবি পোস্ট করে লিখেছেন, “এমন মুহূর্তের অপেক্ষায়।”

সাফ চ্যাম্পিয়ন্সশিপের ফাইনালে ম্যাচে মাঠে নামার আগের দিন দলের অন্যতম খেলোয়াড় সানজিদা ফেসবুকে লিখেছেন, “যারা আমাদের এই স্বপ্নকে আলিঙ্গন করতে উৎসুক হয়ে আছেন, সেইসব স্বপ্ন সারথিদের জন্য এটি আমরা জিততে চাই। নিরঙ্কুশ সমর্থনের প্রতিদান আমরা দিতে চাই। ছাদখোলা চ্যাম্পিয়ন বাসে ট্রফি নিয়ে না দাঁড়ালেও চলবে, সমাজের টিপ্পনিকে একপাশে রেখে যে মানুষগুলো আমাদের সবুজ ঘাস ছোঁয়াতে সাহায্য করেছে, তাদের জন্য এটি জিততে চাই। আমাদের এই সাফল্য হয়তো আরও নতুন কিছু সাবিনা, কৃষ্ণা কিংবা মারিয়া পেতে সাহায্য করবে। অনুজদের বন্ধুর এই রাস্তাটুকু কিছু হলেও সহজ করে দিয়ে যেতে চাই।”

ম্যাচ শেষে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল ছাদখোলা বাসের শিরোপা উদযাপনের কথা জানিয়েছেন।

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বলেন, “আপনারা দেখেছেন যে সানজিদা ফেসবুক স্ট্যাটাসে লিখেছেন, তারা বিজয়ী হলে হয়তো ছাদখোলা কোনো বাসে তাদের ট্রফি নিয়ে আসা হবে না। তার সে আক্ষেপ দেখে আমাদের অন্তরে ব্যথা লেগেছে। আমাদের দেশে যদিও ছাদখোলা কোনো বাস নেই ঢাকায়। তারপরও আমরা তাদের জন্য একটা ব্যবস্থা করেছি। তাদেরকে ছাদখোলা বাসে বিমানবন্দর থেকেই সংবর্ধনা আমরা দেব। হযরত শাহজালাল বিমানবন্দর থেকে বাফুফে ভবন পর্যন্ত তাদের আমরা নিয়ে যাব। তাদের মনের আশা পূরণ করব।”

Nagad

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফ) পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, আগামী ২১ সেপ্টেম্বর দুপুর ১২টা ৫০ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইনসে নেপাল থেকে দেশে ফিরবেন সাবিনারা।

সারাদিন/২০ সেপ্টেম্বর/এমবি