সাফ নারী চ্যাম্পিয়নশিপ :

ঐতিহাসিক শিরোপা নিয়ে দেশে ফিরলো বাঘিনীরা

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ২:৩৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২২

ছবি-সংগৃহীত

সাফ নারী চ্যাম্পিয়নশিপের শিরোপা নিয়ে দেশে ফিরেছে বাংলাদেশ নারী ফুটবল দল। বুধবার (২১ সেপ্টেম্বর) হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুপুর ১টা ৪০ মিনিটে তাদের বহনকারী বিমান অবতরণ করে।

এদিকে, তাদের বরণ করে নিতে ব্যাপক আয়োজন করেছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ইতোমধ্যে ছাদখোলা বাসেরও ব্যবস্থা করেছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। এ ছাড়াও উদযাপনের জন্য সেখানে স্টিকার, সাউন্ড সিস্টেমের ব্যবস্থা রয়েছে। ইতোমধ্যে দলটির জন্য তৈরি করা ফুটবল হাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সম্বলিত ছাদখোলা দ্বিতল বাস বিমানবন্দরে পৌঁছেছে। বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) এর ব্যবস্থা করেছে।

বিমানবন্দরে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান। তিনি সবাই ফুলের মালা দিয়ে বরণ করে নেন। এসময় যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিবসহ অন্যরা উপস্থিত ছিলেন।

বিমানবন্দর থেকে সাবিনাদের বাস এয়ারপোর্ট, কাকলী, প্রধানমন্ত্রী কার্যালয়, বিজয় সরণি ফ্লাইওভার, তেজগাঁও, মগবাজার হয়ে চাক-কাকরাইল-ফকিরাপুল-মতিঝিল হয়ে পৌঁছাবে বাফুফে ভবনে। এরপর সেখানে মতিঝিলে বাফুফে ভবনে সভাপতি কাজী সালাউদ্দিন খেলোয়াড়দের সংবর্ধনা দেবেন।

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের কর্মকর্তারাও যাবেন মেয়েদের বরণ করে নিতে, তবে বাফুফে সভাপতি সালাউদ্দিন যাচ্ছেন না বিমানবন্দরে। তিনি বাফুফে ভবনে বরণ করে নেবেন।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশন বিমানবন্দরে ফুটবলারদের যৌথভাবে সংবর্ধনা দেবে। সেখানেই সাফজয়ী ফুটবলারদের ফুল দিয়ে বরণের পাশাপাশি মিষ্টিমুখ করানো হবে।

Nagad

এর আগে গত সোমবার নেপালের দশরথ স্টেডিয়ামে স্বাগতিক নেপালকে ৩-১ গোলে উড়িয়ে প্রথমবার সাফে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে বাংলাদেশ নারী দল।

প্রসঙ্গত, গত সোমবার সাফের ফাইনালে নেপালকে ৩-১ গোলে হারিয়ে শিরোপা উঁচিয়ে ধরে বাংলাদেশ নারী দল। কাঠমান্ডুর দশরথ রঙ্গশালা স্টেডিয়ামে ফাইনালে প্রথমার্ধেই দুই গোল আদায় করে নেয় বাংলাদেশ। আর দ্বিতীয়ার্ধের শেষ দিকে পায় তৃতীয় গোল। শামসুন্নাহার জুনিয়র একটি ও কৃষ্ণা রানী সরকার দুটি করে গোল করেন। জয়ের ম্যাচে সেরা হয়েছেন কৃষ্ণা রানী সরকার। অন্যদিকে টুর্নামেন্টে সর্বোচ্চ ৮ গোল করেছেন বাংলাদেশ অধিনায়ক সাবিনা খাতুন। টুর্নামেন্ট সেরা খেলোয়াড় হয়েছেন তিনি। টুর্নামেন্ট সেরা গোলকিপার হয়েছেন বাংলাদেশের রুপনা চাকমা।