আজিয়াটা গেম হিরোতে যুক্ত হল ই-ফুটবল গেম ‘টিম ম্যানেজার’

তথ্য ও প্রযুক্তি প্রতিবেদক:তথ্য ও প্রযুক্তি প্রতিবেদক:
প্রকাশিত: ১২:৫৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০২২

চলমান আজিয়াটা গেম হিরো প্রতিযোগিতায় যুক্ত হল নতুন ই- ফুটবল গেম ‘টিম ম্যানেজার’। রবিবার সন্ধ্যায় রাজধানীর একটি হোটেলে ‘আজিয়াটা গেম হিরো: গেমার্স কমিউনিটি মিটআপ’ শীর্ষক অনুষ্ঠানে এই ঘোষণা দেয় রবি।

টিম ম্যানেজার গেমে প্রত্যেক প্রতিযোগী বর্তমানে খেলছেন এমন খেলোয়াড়দের নিয়ে একটি ভার্চুয়াল টিম গঠনের সুযোগ পাবেন। ফুটবল বিশ্বকাপ চলাকালীন সময়ে দলে থাকা খেলোয়াড়দের মাঠের পরিসংখ্যানগত পারফরমেন্স অথবা দলের প্রতি অবদানের ভিত্তিতে ওই ভার্চুয়াল দলের পয়েন্ট নম্বর নির্ধারণ করা হবে।

অংশগ্রহণকারীরা অক্টোবর থেকে টিম ম্যানেজারে তাদের বিশ্বকাপ দল তৈরি করতে পারবেন এবং আকর্ষণীয় পুরস্কার জেতার সুযোগের পাশাপাশি আগামী ২০ নভেম্বর থেকে ১৮ ডিসেম্বর বিশ্বকাপ ফুটবল টুর্নামেন্ট চলমান অবস্থায় গেম থেকে পয়েন্ট অর্জন করতে পারবেন।

মালয়েশিয়া-ভিত্তিক রবির মূল কোম্পানি আজিয়াটা গ্রুপ বারহাদ আয়োজিত আজিয়াটা গেম হিরোর চলমান ই-ফুটবল প্রতিযোগিতাটির আঞ্চলিক ফাইনাল অনুষ্ঠিত হবে আগামী ১৭ ডিসেম্বর। প্রতিযোগিতায় বাংলাদেশ, কম্বোডিয়া, ইন্দোনেশিয়া এবং মালয়েশিয়ার শীর্ষ দুই জন করে প্রতিযোগী গ্র্যান্ড ফিনালেতে অংশ নেবেন।

বাংলাদেশে রবি আজিয়াটা লিমিটেডের মত কম্বোডিয়া, ইন্দোনেশিয়া এবং মালয়েশিয়ায় আজিয়াটার অপারেটিং কোম্পানিগুলো নিজ নিজ দেশে আজিয়াটা গেম হিরো প্রতিযোগিতার আয়োজন করছে। রবির মালয়েশিয়া ভিত্তিক প্যারেন্ট কোম্পানি, আজিয়াটা গ্রুপ বারহাদ, গেম হিরোর আন্তর্জাতিক পর্যায়ের প্রতিযোগিতাটি আয়োজন করছে।

রবি’র অ্যাক্টিং সিইও অ্যান্ড সিএফও এম. রিয়াজ রশীদ বলেন, “আন্তর্জাতিক পর্যায়ে আয়োজনের মাধ্যমে আজিয়াটা গেম হিরো ইতোমধ্যে দেশের বৃহত্তম গেমিং প্ল্যাটফর্মে পরিণত হয়েছে। আসন্ন ফুটবল বিশ্বকাপের কথা মাথায় রেখে আজিয়াটা গেম হিরো চলতি বছরের জানুয়ারি থেকে ফুটবলভিত্তিক দুটি প্রতিযোগিতার আয়োজন করছে। ভার্চুয়াল প্রিমিয়ার লিগের মত আরেকটি ফুটবল ভিত্তিক গেম ‘টিম ম্যানেজার’ যোগ হওয়ায় আজিয়াটা গেম হিরো প্রতিযোগিতাটি আরও আকর্ষণীয় হয়ে উঠবে। আমরা এই বছরের শেষে ডিসেম্বরে অনুষ্ঠিতব্য প্রতিযোগিতাটির গ্র্যান্ড ফাইনালের জন্য উন্মুখ হয়ে আছি।”

Nagad