আশুলিয়ায় ফুটপাত দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান

সাভার (ঢাকা) প্রতিনিধি:সাভার (ঢাকা) প্রতিনিধি:
প্রকাশিত: ৭:৪৭ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০২২

সাভারের আশুলিয়ায় নবীনগর-চন্দ্রা মহাসড়কের ফুটপাত ও লোকাল লেন দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান চালিয়েছে পুলিশ। এ সময় পাঁচ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) বিকেলে আশুলিয়ার পল্লী-বিদ্যুৎ বাস-স্ট্যান্ড এলাকায় এ অভিযান চালানো হয়। অভিযানটি পরিচালনা করেন আশুলিয়া থানার অফিসার ইনচার্জ (ভারপ্রাপ্ত) জিয়াউল ইসলাম জিয়া।

পথচারীরা জানায়, অবৈধভাবে গড়ে উঠা দোকানপাট ও স্থাপনার জন্য রাস্তা দিয়ে ঠিকমত চলাচল করেত পারতেন না। এখন চলাচল করতে তাদের অনেক সুবিধা হচ্ছে৷ তারা আশা করেন অবৈধ স্থাপনা উচ্ছেদের ফলে যানজটও কম হবে। তবে এ অবস্থায় কতদিন থাকে সেটি দেখার বিষয় বলেও জানান তারা।

এ বিষয়ে আশুলিয়া থানার অফিসার ইনচার্জ (ভারপ্রাপ্ত) জিয়াউল ইসলাম জিয়া বলেন, শুধু থানা পুলিশের পক্ষে এ ধরনের উচ্ছেদ অভিযান চালানো সম্ভব নয়। তাই হাইওয়ে পুলিশ ও ট্রাফিক পুলিশের সমন্বয়ে এ অভিযান চালানো হয়েছে। কিন্তু স্থানীয় জনপ্রতিনিধি গন যদি সচেতন না হয়, তাহলে এ অভিযান কাজে আসবে না। তাই তাদেরকে সচেতন হতে হবে।

উচ্ছেদ অভিযান কালে উপস্থিত ছিলেন, আশুলিয়া থানার পরিদর্শক (অপারেশন) আব্দুর রশিদ, সাভার হাইওয়ে থানার উপ-পরিদর্শক আব্দুর রহিম, আশুলিয়া থানার উপ-পরিদর্শক আল মামুন কবির ও উপ-পরিদর্শক মোঃ ইউনুছ এবং ঢাকা জেলা ট্রাফিক পুলিশের সার্জেন্ট আমিনুল ইসলাম

Nagad