ভালুকায় কারখানায় আগুন: লক্ষাধিক টাকার ক্ষতি

ভালুকা (ময়মনসিংহ) সংবাদদাতাঃভালুকা (ময়মনসিংহ) সংবাদদাতাঃ
প্রকাশিত: ৭:৫৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৭, ২০২২

ময়মনসিংহের ভালুকা উপজেলার মেদুয়ারী গ্রামে অবস্থিত সারাজ ফাইবার টেক লিমিটেড নামক একটি স্পিনিং মিলে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ৭টি ইউনিট প্রায় ৬ ঘন্টার চেষ্টায় ওই আগুন নিয়ন্ত্রণে আনে বলে জানা গেছে। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর ) সকাল ১০টায় আগুনের ওই ঘটনাটি ঘটে।

ফায়ার সার্ভিস ও স্থানীয় একাধিক সূত্রে জানা যায়, ঘটনার দিন সকাল ১০ টারদিকে শ্রমিকরা ওই কারখানার একটি সুতার গোডাউনে হঠাৎ ধোঁয়া উড়তে দেখে।

পরে, মিলের শ্রমিক ও স্থানীরা আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায় এবং ভালুকা ফায়ার সার্ভিসে খবর দেয়। খবর পেয়ে ভালুকা ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট ঘটনাস্থলে ছুটে গিয়ে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে এবং আগুনের ভয়াবহতা দেখে ত্রিশাল ও ময়মনসিংহ ফায়ার সার্ভিসকে খবর দেয়া হয়। পরে, ত্রিশালের দু’টি এবং ময়মনসিংহের দু‘টি ইউনিটসহ মোট সাতটি ইউনিট প্রায় ৬ ঘণ্টার চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। অগ্নিকান্ডের কারণ ও ক্ষয়ক্ষতির তাৎক্ষনিক পরিমাণ জানা যায়নি।

কারখানা মালিক মো: জহিরুল ইসলাম গণমাধ্যমকে জানান, আগুনে তার ২০-২৫ লাখ টাকার সুতা পুড়ে গেছে।

ভালুকা ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আবদ্যুল্লাহ আল মামুন জানান, আগুনের কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ তদন্তের পর বলা যাবে। তবে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে ওই আগুন লেগে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে ।

Nagad