পঞ্চগড়ে নৌকাডুবি: সপ্তম দিনের উদ্ধার অভিযান চলছে

পঞ্চগড় সংবাদদাতাপঞ্চগড় সংবাদদাতা
প্রকাশিত: ৪:৫৪ অপরাহ্ণ, অক্টোবর ১, ২০২২

সংগৃহীত ছবি-

পঞ্চগড়ে করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় নিখোঁজদের উদ্ধারে সপ্তম দিনের মতো উদ্ধার অভিযান শুরু হয়েছে।

শনিবার (০১ অক্টোবর) সকাল থেকে বোদা উপজেলার মাড়েয়া ইউনিয়নের আউলিয়া ঘাটে করতোয়া নদীতে নিখোঁজদের উদ্ধারের অভিযান শুরু করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা।

পঞ্চগড় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক শেখ মাহাবুবুল আলম জানান, নৌকাডুবির ঘটনায় ৬৯ জনের লাশ উদ্ধার করা হয়েছে। এখনও এক শিশুসহ তিন জন নিখোঁজ। তাদের সন্ধানে সপ্তম দিনের উদ্ধার অভিযান শুরু করেছেন ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও উদ্ধার কর্মীরা। করতোয়া থেকে শুরু করে আত্রাই পর্যন্ত ৪২ কিলোমিটার এলাকায় উদ্ধার অভিযান চলছে। ১২টি ইউনিট এই অভিযানে অংশ নিয়েছে।

উল্লেখ্য, গত ২৫ সেপ্টেম্বর পঞ্চগড়ে করতোয়া নদীর আউলিয়া ঘাটে নৌকাডুবির ঘটনায় এখন পর্যন্ত ৬৯ জনের লাশ উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃতদের মধ্যে বোদা উপজেলায় ৪৬ জন, দেবীগঞ্জ উপজেলায় ১৭ জন, আটোয়ারী উপজেলায় দুইজন, পঞ্চগড় সদর উপজেলায় একজন এবং ঠাকুরগাঁও সদর উপজেলায় তিনজন। এসব মৃত ব্যক্তির মধ্যে পুরুষ ১৮ জন, নারী ৩০ জন এবং শিশু ২১ জন।

নিখোঁজ তিনজন হলেন- দেবীগঞ্জ উপজেলার শালডাঙ্গা ইউনিয়নের ছত্রশিকারপুর হাতিডুবা গ্রামের মদন চন্দ্রের ছেলে ভুপেন ওরফে পানিয়া, বোদা উপজেলার সাকোয়া ইউনিয়নের ডাঙ্গাপাড়া গ্রামের খগেন্দ্রনাথের ছেলে সুরেন এবং পঞ্চগড় সদর উপজেলার ঘাটিয়ারপাড়া গ্রামের ধীরেন্দ্রনাথের মেয়ে জয়া রানী।

সারাদিন/০১ অক্টোবর/এমবি

Nagad