ব্যবসা বন্ধের পর প্রথম সংবাদ সম্মেলন ডেকেছে ইভ্যালি

তথ্য ও প্রযুক্তি প্রতিবেদক:তথ্য ও প্রযুক্তি প্রতিবেদক:
প্রকাশিত: ৯:৩৪ পূর্বাহ্ণ, অক্টোবর ২, ২০২২

প্রায় দেড় বছর পর সংবাদ সম্মেলন ডেকেছে অনলাইন ই-কমার্স সাইট ইভ্যালি। আগামী ৬ অক্টোবর (বৃহস্পতিবার) বিকেল ৫টায় অনলাইনে সংবাদ সম্মেলন করবে ইভ্যালি। চেয়ারম্যান ও এমডির গ্রেপ্তার এবং ব্যবসা বন্ধের পর এবারই প্রথম সংবাদ সম্মেলন।

শনিবার (১ অক্টোবর) রাতে ইভ্যালির ভেরিফাইড ফেসবুক (Evaly.com.bd) পেজে এ সংক্রান্ত তথ্য জানিয়ে একটি পোস্ট দেওয়া হয়েছে।

ফেসবুক পোস্টে বলা হয়েছে, আগামী বৃহস্পতিবার (৬ অক্টোবর) বিকেল ৫টায় ইভ্যালি সংক্রান্ত সব ইস্যু নিয়ে অনলাইনে সংবাদ সম্মেলন করা হবে। যে সব সাংবাদিক উপস্থিত থাকতে চান, দয়া করে আপনার বিস্তারিত তথ্য দিয়ে আমাদের [email protected] ঠিকানায় ই-মেইল করুন। সংবাদ সম্মেলনটি আমাদের পেজ থেকে সরাসরি প্রচার করা হবে।

এদিকে শনিবার (২৫ সেপ্টেম্বর) বিকেল ৪টা ৪০ মিনিটে ইভ্যালির ভেরিফাইড ফেসবুক পেজে (Evaly.com.bd) একটি বিজ্ঞাপন দিয়েছে প্রতিষ্ঠানটি। ‘ওয়ানপ্লাস ১০টি ৫জি’ মোবাইল, শিগগিরই আসছে ছবিতে একটি পোস্ট দেওয়া হয়। এ ছাড়া এ ছবির ক্যাপশনে লেখা হয়, ‘সম্পূর্ণ ক্যাশ অন ডেলিভারি, পিক অ্যান্ড পে এবং ক্যাশ বিফোর ডেলিভারিতে উপভোগ করুন আকর্ষণীয় সকল পণ্য!’।

এর আগে, গত ২১ সেপ্টেম্বর ইভ্যালির দায়িত্ব ছেড়ে দেন আদালতের নির্দেশে গঠন করা সাবেক বিচারপতি এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের নেতৃত্বাধীন পাঁচ সদস্যের পরিচালনা বোর্ড। এরপর প্রতিষ্ঠানটির সাবেক চেয়ারম্যান শামীমা নাসরিন ইভ্যালি দায়িত্ব নেন। তার নেতৃত্বেই নতুন পরিচালনা পর্ষদ গঠন হচ্ছে এবং ইভ্যালি পুনর্গঠনে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হচ্ছে।

প্রসঙ্গত, ২০১৮ সালে যাত্রা শুরু করে ইভ্যালি। শুরুর পর থেকেই গ্রাহকদের আকৃষ্ট করতে দেওয়া হয় একের পর এক আকর্ষণীয় অফার। ইভ্যালির এমন অবিশ্বাস্য অফার নিয়ে শুরুতে ব্যাপক সমালোচনা হয়। সমালোচনা থাকলেও গ্রাহকরা সেই অবিশ্বাস্য অফারে ঝুঁকে পড়ে। তড়িৎ গতিতে বাড়তে থাকে প্রতিষ্ঠানটির বিক্রয়।

Nagad

আগে টাকা পরে পণ্য ডেলিভারি দিলেও শুরুতে গ্রাহকদের কোনো অভিযোগ ছিল না। কিন্তু পরবর্তীতে যখন পণ্য ডেলিভারির সময় দীর্ঘ হতে থাকে এরপরই গ্রাহকদের কাছ থেকে আসতে থাকে একের পর এক অভিযোগ। অভিযোগের মাত্রা দিনের পর দিন বাড়তেই থাকে। যার শেষ পরিণতি হয়েছিলো-প্রতিষ্ঠানের সব কার্যক্রম বন্ধ রাখা।