থাইল্যান্ডে সাবেক পুলিশ কর্মকর্তার গুলি, নিহত ৩১

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৩:১৮ অপরাহ্ণ, অক্টোবর ৬, ২০২২

থাইল্যান্ডের একটি ডে কেয়ার সেন্টারে সাবেক একজন পুলিশ কর্মকর্তার এলোপাতাড়ি গুলিতে কমপক্ষে ৩১ জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার (৬ অক্টোবর) দেশটির পুলিশের একজন মুখপাত্র রয়টার্সকে এ তথ্য জানিয়েছেন।

পুলিশ জানিয়েছে, থাইল্যান্ডের উত্তর-পূর্বে নং বুয়া লাম্পুতে হামলা চালান বন্দুকধারী। হামলাকারী এখনও পলাতক রয়েছেন।

বৃহস্পতিবার (৬ অক্টোবর) বিবিসির খবরে বলা হয়, থাই পুলিশের এক বিবৃতিতে বলা হয়েছে, ডে কেয়ার সেন্টারে নিহতদের মধ্যে শিশু এবং প্রাপ্তবয়স্ক নাগরিকরা রয়েছেন। পুলিশের অবসরপ্রাপ্ত একজন কর্মকর্তা ওই হামলা চালিয়েছেন। তাকে ধরতে পুলিশের অভিযান চলছে।

থাইল্যান্ডের পুলিশের উপ-মুখপাত্র আর্চন ক্রাইটং রয়টার্সকে জানিয়েছেন, গুলিতে ৩১ জন নিহত হয়েছেন।

থাই পুলিশ বন্দুকধারীকে শনাক্ত করেছে বলে জানিয়েছে বিবিসি। থাই পুলিশ এর আগে তাদের ফেসবুক পেজে বন্দুকধারীকে ৩৪ বছর বয়সী পানিয়া কামরাব বলে শনাক্ত করেছিল।

পুলিশ জানায়, পানিয়া কামরাব একটি সাদা পিক-আপ ট্রাকে ডেকেয়ার সেন্টার থেকে পালিয়ে গেছে। ওই পুলিশ কর্মকর্তা সম্প্রতি চাকরিচ্যুত হয়েছিলেন বলে খবর পাওয়া গেছে।

Nagad

থাইল্যান্ডে বন্দুক হামলার ঘটনা বিরল। এর আগে ২০০০ সালে দেশটির নাখোন রাতচাসিমা শহরে একজন সৈন্যের গুলিতে ২১জন প্রাণ হারিয়েছিলেন।

দেশটির সরকারের এক মুখপাত্র বলেছেন, প্রধানমন্ত্রী সব সংস্থাকে ব্যবস্থা নিতে এবং অপরাধীকে ধরার জন্য নির্দেশনা দিয়েছেন। তাকে ধরতে অভিযান চলছে।