মুশফিক-রিয়াদ বিশ্বকাপের আগেই কেন বাদ, প্রশ্ন তামিমের

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৭:৪৭ অপরাহ্ণ, অক্টোবর ৮, ২০২২

সংগৃহীত

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলের ‘পঞ্চপাণ্ডবের’ মধ্যে রয়েছেন কেবলই অলরাউন্ডার সাকিব আল হাসান। মাশরাফি বিন মর্তুজা-তো বেশ আগেই টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন।

চলতি বছর টি-টোয়েন্টি থেকে অবসরও নেন দেশ সেরা ওপেনার তামিম ইকবাল। বাকি ছিলেন সাকিব, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ। এশিয়া কাপে বাজে পারফরম্যান্সে বিশ্বকাপের স্কোয়াড থেকে বাদও পড়েন তিনি। আর দীর্ঘ সময় টি-টোয়েন্টি দলের বাইরে থাকা মুশফিকও এশিয়া কাপের মঞ্চ ব্যাট হাতে রাঙাতে না পারায় নেন অবসর।

অন্যদিকে টি-টোয়েন্টি দলের ক্যাপ্টেন্সির ব্যাটন চলে যায় সাকিবের হাতে। তবে বিশ্বকাপের দলে মুশফিক, মাহমুদউল্লাহ থাকলে ভালো হতো বলে মনে করেন ওয়ানডে দলের অধিনায়ক বাঁহাতি ওপেনার তামিম। এজন্য অবশ্য নিজের স্বপক্ষে একটি যুক্তিও দেখিয়েছেন।

বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক তামিম গণমাধ্যমকে বলেন, “দেখেন যে দলটা এখন খেলছে কিছুটা নতুন যদি কয়েকজনের কথা বাদ দেন। যেকোনো নতুন কিছুতে সময় দিতে হবে। আমি আগেও বলেছি মুশফিক, রিয়াদ এরা যদি বড় স্টেজে বিশ্বকাপ থাকত, আমার কাছে ভালো মনে হতো। কারণ যখন আপনি একটা পুরো বছর এত সিনিয়র ক্রিকেটারকে ক্যারি করেছেন, তাহলে বিশ্বকাপের আগেই কেন (বাদ দেওয়া)? যদি হতো বছরের আগে হলে ঠিক আছে। কারণ এই বিশ্বকাপের পরই কিন্তু আপনার হাতে দুই বছর সময় আছে (নতুনদের) দেওয়ার জন্য।”

সারাদিন/০৮ অক্টোবর/এমবি

Nagad