মহাকাশে সিনেমার শুটিং করবেন টম ক্রুজ!

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১:৫২ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০২২

পৃথিবীতে অ্যাকশন দেখিয়ে আর মন ভরছে না হলিউড সুপারস্টার টম ক্রুজের। এবার তার গন্তব্য মহাকাশ। সেটাই হবে। এবার মহাকাশেই শুট হবে তাঁর পরবর্তী সিনেমার। প্রথম অভিনেতা হিসেবে মহাকাশে এই সিনেমার শ্যুটিং করবেন টম ক্রুজ।

জানা যায়, সে একা যাবেন না; মহাকাশে তার সাথে শুটিংয়ে যাবেন রাশিয়ার অভিনেত্রী ইউলিয়া। সঙ্গে যাবেন দুই পরিচালকও।

আলাদা আলাদা অভিযানে অভিনেতা, অভিনেত্রী, পরিচালকদের মহাকাশে পাঠাবে আমেরিকা ও রাশিয়া। আমেরিকার মহাকাশ গবেষণা সংস্থা নাসা ও রাশিয়ার মহাকাশ গবেষণা সংস্থা রসকসমস এই খবর দিয়েছে।

রসকসমস জানিয়েছে, পূর্ণদৈর্ঘ্যের চলচ্চিত্রের শুটিংয়ের জন্য ভূ-পৃষ্ঠ থেকে ৩৭০ মাইল উপরে পৃথিবীর কক্ষপথে প্রদক্ষিণরত আন্তর্জাতিক মহাকাশ স্টেশনে পাঠানো হবে দেশের অত্যন্ত জনপ্রিয় অভিনেত্রী ইউলিয়া পেরেসলিডকে। অক্টোবরের গোড়ার দিকে। তার সঙ্গী হবেন রাশিয়ার জনপ্রিয় চলচ্চিত্র পরিচালক ক্লিম শিপেঙ্কো।

নাসা-ও জানিয়েছে, পূর্ণদৈঘ্যের চলচ্চিত্রের শুটিংয়ের জন্য পাঠানো হচ্ছে হলিউডের বিখ্যাত অভিনেতা টম ক্রুজকে। তার সঙ্গী হবেন পরিচালক ডগ লিম্যান। আর তা হতে যাচ্ছে অক্টোবরেই। এই অভিযানে সহায়তা করছেন স্পেস-এক্স সংস্থার কর্ণধার এলন মাস্কও।

এনওয়াই পোস্টের প্রতিবেদন বলছে, নির্মাতা ডগ লিমান সিনেমাটি নির্মাণ করবেন। আন্তর্জাতিক স্পেস স্টেশনে টম ক্রুজের আসন্ন এই সিনেমার কিছু অংশের শ্যুটিং হবে। অভিনেতা স্পেসওয়াক করবেন, অর্থাৎ মহাশূন্যে হাঁটবেন বলেও গুঞ্জন আছে। সব ঠিক থাকলে রকেটে চড়ে মহাকাশে শুটিং করতে যাবেন টম।

Nagad

হিন্দুস্তান টাইমস ও ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদন বলছে, সিনেমাটির প্রযোজনা ইউনিভার্সাল ফিল্মড এন্টারটেইনমেন্টের প্রতিনিধি সংবাদমাধ্যমকে জানিয়েছেন, এর আগে টম ক্রুজই তো আমাদের পর্দায় মহাকাশে নিয়ে গিয়েছিলেন। এবার হয়তো সত্যিই তাকে নিজেকেও মহাকাশে গিয়ে অভিনয় করতে হবে।

জানা গেছে, সব ধরণের অনুমতি পেলে মহাকাশে থাকার প্রশিক্ষণ নিয়ে শুটিং শুরু করবেন টম ক্রুজ। আর তেমনটা হলে, রেকর্ড গড়তে চলেছেন অভিনেতা।

এর আগে ‘ইন্টারস্টেলার’, ‘গ্র্যাভিটি’, ‘মুন’, ‘স্টার ট্রেক’, ‘স্টার ওয়র্স’, ‘দ্য মার্শিয়ান’, ‘সোলারিস’, ‘ফার্স্ট ম্যান’-এর মতো অত্যন্ত জনপ্রিয় মহাকাশভিত্তিক চলচ্চিত্রগুলোর সবক’টিই নির্মিত হয়েছিল হলিউডের স্টুডিওতে।