সংঘবদ্ধ ধর্ষণের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত চার আসামি হাইকোর্টে খালাস

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৫:৩০ অপরাহ্ণ, অক্টোবর ১১, ২০২২

ছবি- মুস্তাঈন বিল্লাহ

লক্ষ্মীপুরে এক গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগে করা মামলায় বিচারিক আদালতে মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত চার আসামিকে খালাস দিয়েছেন হাইকোর্ট।

আসামিদের ডেথ রেফারেন্স খারিজ ও আপিল মঞ্জুর করে মঙ্গলবার (১১ অক্টোবর) বিচারপতি মো: রেজাউল হক ও বিচারপতি কে এম ইমরুল কায়েশের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই রায় ঘোষণা করেন।

খালাসপ্রাপ্তরা হলেন- কমলনগর উপজেলার চর বসু গ্রামের ছানাউল্লাহ, আন্ডার চর গ্রামের মো: রহিম, চর কালকিনি গ্রামের মো: হারুন এবং একই গ্রামের আবুল কাসেম।

আজ আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ সাইফুজ্জামান জামান। আর আসামিপক্ষে ছিলেন আইনজীবী হেলাল উদ্দিন মোল্লা।

হেলাল উদ্দিন মোল্লা গণমাধ্যমকে জানান, হাইকোর্টের শুনানিতে রাষ্ট্রপক্ষ অভিযোগ প্রমাণে ব্যর্থ হয়েছেন। এছাড়া মেডিক্যাল রিপোর্টেও ধর্ষণের প্রমাণ মেলেনি। এর ফলে চার আসামি খালাস পেয়েছেন।

তবে ডেপুটি অ্যাটর্নি জেনারেল শেখ সাইফুজ্জামান গণমাধ্যমকে জামান জানান, হাইকোর্টের রায়ের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপিল বিভাগে আবেদন করবে।

Nagad

মামলার অভিযোগে দাবি করা হয়েছে, ২০১৪ সালের ২২ ডিসেম্বর রাত আড়াইটায় লক্ষ্মীপুরের কমলনগরে একটি ঘরের দরজা ভেঙে আট-নয়জন এক গৃহবধূর ঘরে প্রবেশ করেন। এরপর ঘুমন্ত অবস্থায় গৃহবধূর হাত-পা বেঁধে তার ওপর পাশবিক নির্যাতন চালায়। মুমূর্ষু অবস্থায় স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে প্রথমে কমলনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে লক্ষ্মীপুর সদর হাসপাতালে ভর্তি করে।

এই ঘটনায় ওই নারীর স্বামী বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন আইনে চারজনের নাম উল্লেখসহ অজ্ঞাত চার-পাঁচজনকে আসামি করে কমলনগর থানায় একটি মামলা করেন। তদন্ত শেষে ২০১৫ সালের ৩১ মে আদালতে অভিযোগপত্র দাখিল করে পুলিশ। বিচার শেষে ২০১৭ সালের ২৯ মার্চ চারজনকে মৃত্যুদণ্ড ও একজনকে খালাস করে রায় দেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ এ কে এম আবুল কাশেম।

সারাদিন/১১ অক্টোবর/এমবি