৩৬ শতাংশ বোনাস শেয়ার দিচ্ছে জেএমআই সিরিঞ্জ

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৮:৫১ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০২২

বিনিয়োগকারীদের জন্য ৩৬ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করেছে পুঁজিবাজারে তালিকাভুক্ত দেশের চিকিৎসা সরঞ্জাম উৎপাদন খাতের অন্যতম শীর্ষ প্রতিষ্ঠান জেএমআই সিরিঞ্জেস অ্যান্ড মেডিক্যাল ডিভাইসেস লিমিটেড।

সোমবার (১৭ অক্টোবর, ২০২২) বিকেলে অনুষ্ঠিত হয় জেএমআই সিরিঞ্জেস অ্যান্ড মেডিক্যাল ডিভাইসেস লিমিটেড-এর ২২৯তম পরিচালনা পর্ষদ সভা। এতে প্রতিষ্ঠানটির সর্বশেষ অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন পর্যালোচনা ও অনুমোদন দেয়া হয়। এসময় ৩০ জুন ২০২২ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ৩৬ শতাংশ বোনাস শেয়ার ঘোষণা করা হয়।

এর আগে ২০১৬-১৭ অর্থবছর থেকে শুরু করে ২০২০-২১ অর্থবছর পর্যন্ত প্রতিবছর ৩০ শতাংশ করে নগদ লভ্যাংশ দিয়েছে জেএমআই সিরিঞ্জেস অ্যান্ড মেডিক্যাল ডিভাইসেস লিমিটেড।

২০২১-২২ অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী, ২০২১-২২ অর্থবছরে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪ টাকা ৫৫ পয়সা। আগের অর্থবছরে যা ছিল ৪ টাকা শূন্য ৩ পয়সা। একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ১২৪ টাকা ২৫ পয়সা। আগের অর্থবছরে যা ছিল ১২২ টাকা ৭০ পয়সা।

সোমবারের বৈঠকে সিদ্ধান্ত হয়, জেএমআই সিরিঞ্জেস অ্যান্ড মেডিক্যাল ডিভাইসেস লিমিটেড-এর বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২১ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ১৪ নভেম্বর।

জেএমআই সিরিঞ্জেস অ্যান্ড মেডিক্যাল ডিভাইসেস লিমিটেডের চেয়ারম্যান মো. জাবেদ ইকবাল পাঠানের সভাপতিত্বে ভার্চুয়্যাল মাধ্যমে অনুষ্ঠিত বোর্ড সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও ব্যবস্থাপনা পরিচালক মো. আবদুর রাজ্জাক, কোরিয়ান পরিচালক এইচ কে কিম, স্বতন্ত্র পরিচালক এটিএম সেরাজুল সালেকিন চৌধুরী এবং মুস্তাফিজুর রহমান, জাপানের নিপ্রো কর্পোরেশন মনোনীত পরিচালক কাটসুহিকো ফুজি এবং হিসাও নাকামোরি, জেএমআই গ্রুপের প্রধান অর্থ কর্মকর্তা জাহাঙ্গীর আলম, জেএমআই সিরিঞ্জেস অ্যান্ড মেডিক্যাল ডিভাইসেস লিমিটেডের কোম্পানি সচিব মোহাম্মদ তারেক হোসেন খান এবং প্রধান অর্থ কর্মকর্তা মো. আবু হেনা।

Nagad

উল্লেখ্য, টিকাদানে ব্যবহৃত অটো-ডিজেবল (এডি) সিরিঞ্জ উৎপাদনে সক্ষম একমাত্র দেশীয় প্রতিষ্ঠান জেএমআই সিরিঞ্জেস অ্যান্ড মেডিক্যাল ডিভাইসেস লিমিটেড। করোনাকালে অভ্যন্তরীণ চাহিদা মেটানোর পাশাপাশি বিশ্বের বিভিন্ন দেশে এডি সিরিঞ্জ রপ্তানি করে দেশের সুনাম বিশ্ব দরবারে পৌঁছে দেয়ায় সহযোগী ছিল এই প্রতিষ্ঠানটি।