‘নটী বিনোদিনী’ চরিত্রে নিয়ে মুখোমুখি কঙ্গনা-রুক্মিনী!

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ৩:৩১ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০২২

ছবি- সংগৃহীত

বাংলা থিয়েটারের জনপ্রিয় মুখ ‘নটী বিনোদিনী’-এর চরিত্রে অভিনয় করতে চলেছেন বলিউড অভিনেত্রী কঙ্গনা রানাওয়াত এবং টলিউড অভিনেত্রী রুক্মিণী মৈত্র। আর তারপর থেকে দুই ইন্ডাস্ট্রিতেই চলছে একটা চাপা গুঞ্জন।

হিন্দিতে ‘নটী বিনোদিনী’-এর বায়োপিক পরিচালনা করতে চলেছেন ‘মর্দানি’ পরিচালক প্রদীপ সরকার। কাহিনি লিখেছেন প্রকাশ কাপাডিয়া।

ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস এক প্রতিবেদনে জানিয়েছে, মাত্র ১১ বছরের কেরিয়ারে বাংলা থিয়েটারের দশা আর দিশা বদলে দিয়েছিলেন নটী বিনোদিনী। মঞ্চে প্রমিলা, সীতা, দ্রৌপদী, রাধা, মতিবিবি, কলাপকুণ্ডলার থেকে শ্রীচৈতন্য- একাধিক ঐতিহাসিক কিংবা সাহিত্য ও পুরাণনির্ভর চরিত্রকে তুলে ধরেছেন বিনোদিনী। লিখে গিয়েছিলেন নিজের আত্মজীবনীও।

সেপ্টেম্বর মাসে শিক্ষক দিবসে আনুষ্ঠানিক ঘোষণা হয়েছিল ‘বিনোদিনী- একটি নটীর উপাখ্যান’। যাতে মুখ্য চরিত্রে দেবের বান্ধবী রুক্মিণী। রামকমল মুখোপাধ্যায়ের পরিচালনায় সিনেমার মুক্তি পাওয়ার কথা ছিল পরেরবছর। আর তার মাঝেই কঙ্গনা করলেন ‘নটী বিনোদিনী’-এর হিন্দি বায়োপিকের ঘোষণা।

এই একই বায়োপিক নিয়ে আসায় রুক্মিণী কি মনে মনে আঘাত পেয়েছেন? নিজের সাথে বলিউডের এই লিস্টার নায়িকার তুলনাকে কেমন চোখে দেখছেন তিনি?

‘ককপিট’ অভিনেত্রী বললেন, “যদিও আমার সিনেমা বিনোদিনী আগেই ঘোষণা করা হয়ে গিয়েছিল, তবুও বাঙালি হিসেবে খুব গর্ব হচ্ছিল। গোটা দেশ এক বাঙালি অভিনেত্রীকে নিয়ে কথা বলছে, যে মহিলাদের সিনেমা/ থিয়েটারে মেয়েদের আসার রাস্তা করে দিয়েছিল, সব বাধা কাটিয়ে। সুতরাং গোটা টিমের জন্য আমার অনেক শুভেচ্ছা রইলো। আরও একবার এগিয়ে বাংলা।”

Nagad

সাথে রুক্মিণী আরও জানালেন, একই বায়োপিকে দুজনের কাজ করায় নিসন্দেহে দুজনের মধ্যে তুলনা হবেই। ‘সনক’ অভিনেত্রী সেই প্রসঙ্গে বললেন, “কঙ্গনার সাথে তুলনা হওয়া নিসন্দেহে একটা বড় পাওনা। না আর অসাধারণ অভিনেত্রী। আমি নিজেও ওঁর একজন বড় ভক্ত। সুতারং এর বেশি আমি কী বা চাইব? আমি আমার নিজের সিনেমার সাথে ন্যায় করার, জানি কঙ্গনাও দুর্দান্ত কাজ করবেন।”

সারাদিন/২০ অক্টোবর/এমবি