রামেক হাসপাতালে ফিরেছে ইন্টার্ন চিকিৎসকরা

রাজশাহী সংবাদদাতারাজশাহী সংবাদদাতা
প্রকাশিত: ৭:০৯ অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০২২

ছবি- সংগৃহীত

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ইন্টার্ন চিকিৎসকদের দফায় দফায় কর্মবিরতিতে ভেঙে পড়েছিল চিকিৎসা ব্যবস্থা। এর ফলে সাধারণ রোগীদের দুর্ভোগ চরম আকার ধারণ করেছিলো। এই পরিস্থিতিতে রোগীদের ভোগান্তির কথা বিবেচনা করে এই কর্মসূচি থেকে সরে এসেছেন ইন্টার্ন চিকিৎসকরা।

রোববার (২৪ অক্টোবর) বেলা সাড়ে ৩টা থেকে তারা কর্মবিরতি প্রত্যাহর করে নেন। এরপর রোস্টার অনুযায়ী পর্যায়ক্রমে তারা কাজে যোগ দেন।

সোমবার (২৪ অক্টোবর) সকালে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের বিভিন্ন ওয়ার্ডে গিয়ে দেখা গেছে, সকাল থেকেই রোগীদের চিকিৎসাসেবা দিচ্ছেন হাসপাতালের ইন্টার্ন চিকিৎসকরা। এতে সাধারণ রোগীদের চোখেমুখে ফুটে স্বস্তি। তারা এমন দুর্ভোগের কর্মসূচি আর দেখতে চান না বলেও জানান।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী গণমাধ্যমকে বলেন, রোববার থেকেই ইন্টার্ন চিকিৎসকেরা কাজে ফিরেছেন। তাই গতকাল থেকে হাসপাতালের চিকিৎসাসেবা কর্যক্রমে গতি ফিরেছে। আর আজ সোমবার সকাল থেকে পুরোপুরি স্বাভাবিক হয়েছে। এমন অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি যেন আর তৈরি না হয়, সে ব্যাপারে কাজ করছেন বলেও উল্লেখ করেন হাসপাতাল পরিচালক।

উল্লেখ্য, গত ১৯ অক্টোবর (বুধবার) রাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) হবিবুর রহমান হলের তৃতীয় ব্লকের বারান্দা থেকে পড়ে গুরুতর আহত হন মার্কেটিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী গোলাম মোস্তফা শাহরিয়ার। ওই রাতেই রামেক হাসপাতালে নেওয়া হলে কতর্ব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তবে ওই সময় আইসিইউ চেয়েও না পাওয়া এবং চিকিৎসা না হওয়ার অভিযোগ তুলে হাসপাতালে ব্যাপক ভাঙচুর চালান রাবি শিক্ষার্থীরা। এ সময় ইন্টার্ন চিকিৎসকদের সাথে তাদের মারামারির ঘটনাও ঘটে। এরপর থেকেই কর্মবিরতি শুরু করেন ইন্টার্ন চিকিৎসকরা।

সারাদিন/২৪ অক্টোবর/এমবি

Nagad