বিডিজবস চাকরি মেলায় খুলনায় ১ হাজার চাকরির সুযোগ

তথ্য ও প্রযুক্তি প্রতিবেদক:তথ্য ও প্রযুক্তি প্রতিবেদক:
প্রকাশিত: ১:২১ অপরাহ্ণ, অক্টোবর ২৫, ২০২২

খুলনা জেলা স্টেডিয়াম সংলগ্ন জিমনেশিয়াম হলে বৃহস্পতিবার ২৭ অক্টোবর চাকরি মেলা আয়োজন করেছে শীর্ষ চাকরির ওয়েবসাইট বিডিজবস ডটকম। ঢাকা এবং খুলনার ৪০ টি শীর্ষ কোম্পানী ১ হাজারের এর অধিক জনবল নিয়োগের উদ্দেশ্যে মেলায় অংশগ্রহন করবে।

সোমবার (২৪ অক্টোবর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান বিডিজবস ডটকমের মার্কেটিং ডিরেক্টর প্রকাশ রায় চৌধুরী। রাজধানীর কাওরান বাজারে বিডিজবস মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে আরেও উপস্থিত ছিলেন মোসাদ্দিক বিন কামাল, মাজহারুল ইসলাম মঞ্জু, হেলাল উদ্দীন এবং মেলার সমন্বয়ক মোহাম্মদ আলী ফিরোজ।

প্রকাশ রায় চৌধুরী বলেন, আমাদের চাকরির বাজারের বাস্তবতা হচ্ছে, দেশে হাজার হাজার চাকরি প্রত্যাশী বেকার থাকে সত্বেও কোম্পানীগুলো প্রয়োজনীয় লোকবল নিয়োগ করতে পারছে না। এই সমস্যা সমাধানে বিডিজবস ডটকম গত ১৫ বছর ধরে চাকরি প্রত্যাশী এবং নিয়োগদাতাদের এক ছাদের নিচে আনার চেষ্টা করে যাচ্ছে এই চাকরি মেলা আয়োজনের মধ্য দিয়ে। অনেকেরই হয়তো চাকরি হবে না, কিন্তু তারা কোম্পানীর চাহিদা, নিয়োগ প্রক্রিয়া সহ চাকরির জন্য নিজেকে তৈরী করার বিষয়ে অনেক কিছু জানতে পারবে।

চৌধুরী আরও বলেন, এখন পর্যন্ত ১৮ হাজার চাকরি প্রার্থী অনলাইনে রেজিস্ট্রেশন করেছে। আমরা আশা করছি ২২ থেকে ২৫ হাজার চাকরি প্রার্থী এই মেলায় অংশগ্রহন করবে।২৭ অক্টোবর সকাল ৯ টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চাকরি প্রার্থীরা অংশগ্রহণকারী কোম্পানীর স্টলে আবেদন পত্র জমা দিতে পারবেন। একজন প্রার্থী একাধিক কোম্পানীতে একাধিক পদে আবেদন করতে পারবেন। মেলায় অংশ নিতে চাকরি প্রার্থীদের অনলাইনে www.bdjobs.com/jobfair ঠিকানায় লগইন করে রেজিস্ট্রেশন করতে হবে।

উল্লেখ্য, বিডিজবস ডট কম চাকরি প্রার্থীদের সাথে নিয়োগদাতাদের সংযোগ তৈরী করতে ঢাকা, খুলনা, চট্টগ্রাম সহ দেশের বিভিন্ন বড় বড় শহরে চাকরি মেলার আয়োজন করে থাকে। দেশের শীর্ষ কোম্পানি গুলোতে হাজার হাজার চাকরির সুযোগ তৈরি হয় এ মেলার মাধ্যমে। এই চাকরি মেলায় সার্বিক সহযোগিতা করছে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের জন্য বিশেষ প্রোগ্রাম a2i এবং ব্র্যাক স্কিল ডেভেলপমেন্ট প্রোগ্রাম।

Nagad