পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক

মানিকগঞ্জ সংবাদদাতামানিকগঞ্জ সংবাদদাতা
প্রকাশিত: ৪:১৭ অপরাহ্ণ, অক্টোবর ২৫, ২০২২

ছবি- সংগৃহীত

ঘূর্ণিঝড় ‘সিত্রাং’-এর প্রভাবে ১৭ ঘণ্টা বন্ধ থাকার পর পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল শুরু হয়েছে। এছাড়া ১৬ ঘণ্টা বন্ধ থাকার পর আরিচা-কাজিরহাট নৌপথেও ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে।

মঙ্গলবার (২৫ অক্টোবর) সকাল সাড়ে ১০টার দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা কার্যালয়ের ডিজিএম শাহ মো: খালেদ নেওয়াজ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, ঘূর্ণিঝড় ‘সিত্রাং’ -এর প্রভাবে পদ্মা নদীতে বাতাস বেড়ে উত্তাল ঢেউয়ের সৃষ্টি হয়। এছাড়া বাড়তি স্রোত থাকায় দুর্ঘটনা এড়াতে এই নৌপথে ফেরি চলাচল বন্ধ রাখা হয়। আর ১৬ ঘণ্টা বন্ধ থাকার পর আরিচা-কাজিরহাট নৌপথে ফেরি চলাচল স্বাভাবিক হয়েছে বলে জানান আরিচা ফেরি ঘাটের ব্যবস্থাপক আবু আব্দুল্লাহ।

বিআইডব্লিউটিসি’র আরিচা কার্যালয়ের ডিজিএম শাহ মো: খালেদ নেওয়াজ জানান, ঘূর্ণিঝড় ‘সিত্রাং’ -এর প্রভাবে দুর্ঘটনা এড়াতে সোমবার (২৪ অক্টোবর) বিকেল ৩টার পর থেকে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল সাময়িক সময়ের জন্য বন্ধ রাখা হয়। পরে আজ সকাল সাড়ে ৮টার দিকে পদ্মা নদীতে উত্তাল ঢেউ কমে যাওয়ায় ফেরি চলাচল শুরু হয়েছে। রাতে দেড় থেকে দুইশ যানবাহন পারাপারের অপেক্ষায় ছিল। পর্যাপ্ত ফেরি চলাচল করায় সেগুলো পার করা হয়েছে।

সারাদিন/২৫ অক্টোবর/এমবি

Nagad