বিটিইএ’র উপদেষ্টা পরিষদের সদস্য হলেন মেজবাউদ্দিন জীবন চৌধুরী

নিজস্ব প্রতিবেদক:নিজস্ব প্রতিবেদক:
প্রকাশিত: ৫:৩৪ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০২২

বাংলাদেশ ট্যুরিজম এক্সপ্লোরার্স অ্যাসোসিয়েশন (বিটিইএ) এর উপদেষ্টা পরিষদের সদস্য হলেন রাজনীতিবিদ ও বিশিষ্ট ব্যবসায়ী মেজবাউদ্দীন মো: জীবন চৌধুরী।

মঙ্গলবার (২৫ অক্টোবর) বিটিইএ’র চেয়ারম্যান শহিদুল ইসলাম সাগর স্বাক্ষরিত একটি চিঠি মেজবাউদ্দিন মো. জীবন চৌধুরীকে দেওয়া হয়েছে।

চিঠিতে উল্লেখ করা হয়, বিটিইএ’র পক্ষ থেকে প্রীতি ও শুভেচ্ছা নিবেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাত ধরে ১৯৭২ সালে বাংলাদেশ পর্যটন করপোরেশন প্রতিষ্ঠার মধ্য দিয়ে বাংলাদেশের পর্যটন শিল্পের অগ্রযাত্রা শুরু হয়। বঙ্গবন্ধুর পর্যটন দর্শনকে সামনে রেখে বাংলাদেশকে বিশ্বের দরবারে ইতিবাচকভাবে তুলে ধরতে এবং পর্যটন শিল্পের স্টেকহোল্ডারদের যাবতীয় সমস্যা থেকে উত্তরণের উপায় খুঁজে বের করা ও বাংলাদেশের পর্যটন শিল্পের বিকাশে কাজ করে যাচ্ছে দেশের পর্যটন পেশাজীবীদের অন্যতম সংগঠন বিটিইএ।

চিঠিতে আরও বলা হয়, আপনি জেনে আনন্দিত হবেন যে, দেশীয় পর্যটনশিল্পকে আরও শক্তিশালী করতে একজন পর্যটন পেশাজীবীর ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। এই সংগঠনের কার্যক্রমকে আরও গতিশীল ও তরাস্বিত করতে আপনার মতো সুযোগ্য ব্যক্তিত্ব এ সংগঠনের উপদেষ্টা পরিষদে একান্ত প্রয়োজন। তাই আপনাকে বিটিইএ’র উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে মনোনীত করা হয়েছে।

অতএব , বাংলাদেশের পর্যটন শিল্পকে আরও একধাপ এগিয়ে নিতে ‘বিটিইএ’র উপদেষ্টা পরিষদের সদস্য পদ অলঙ্করণে সদয় সম্মতি প্রদান করে বাধিত করবেন।

প্রসঙ্গত, তরুণ রাজনীতিবিদ ও ব্যবসায়ী মেজবাউদ্দীন মো: জীবন চৌধুরী। শেষ নর্থ সাউথ থেকে এমবিএ শেষ করেন। তিনি-এখন সফল একজন ব্যবসায়ী। দেশের শীর্ষ ভ্যাট-ট্যাক্স নিয়ে কাজ করা কোম্পানি -ট্যাক্সসেন্স লিমিটেড। যার ম্যানেজিং ডিরেক্টর-এর দায়িত্ব পালন করছেন। । এছাড়াও আহ্‌কাম এন্ড এসোসিয়েটস্‌ বিজনেস লিমিটেড-এর এমডি এন্ড সিইও হিসেবে কাজ করছেন। এছাড়াও তিনি, সিনথিয়া গ্রুপের অধিভুক্ত প্রতিষ্ঠান সুপার টি ( এ সিস্টার কনসার্ন অব সিনথিয়া টি কোম্পানি লিমিটেড) এর উপদেষ্টা হিসেবেও দায়িত্ব পালন করছেন।

Nagad