টি-টোয়েন্টি বিশ্বকাপ: সৌম্য ও লিটন দাসকে হারিয়ে চাপে বাংলাদেশ

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ১০:০৯ পূর্বাহ্ণ, অক্টোবর ৩০, ২০২২

আজ জিততেই হবে বাংলাদেশকে।  যদি চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপের লড়াইয়ে ঠিকে থাকতে হয়। এমন সমীকরণের ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে নেমেছে বাংলাদেশ। কিন্তু পাওয়ার প্লেতেই সৌম্য সরকার ও লিটন দাসের উইকেট হারিয়ে বেশ চাপে রয়েছে বাংলাদেশ।

তবে এই প্রতিবেদন লেখা পর্যন্ত ১২ ওভার শেষে ২ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ ৮৫ রান। ওপেনার নাজমুল হোসেন শান্ত ৪৬ ও অধিনায়ক সাকিব ২৩ রানে ব্যাট করছেন।

এদিকে সৌম্য আউট হওয়ার পর জুটি গড়ার চেষ্টা করেন লিটন দাস এবং নাজমুল হোসেন শান্ত। কিন্তু খুব বড় হলো না এই জুটিটা। ২২ রানের জুটি গড়ার পর বিচ্ছিন্ন হয়ে গেলেন তারা। ৬ষ্ঠ ওভারে বোলিংয়ে ফিরিয়ে আনা হয় মুজারাবানিকে। এসেই উইকেট তুলে নিলেন তিনি।

ওভারের তৃতীয় বলে তেন্দাই চাতারার হাতে লিটন দাসকে ক্যাচ তুলে দিতে বাধ্য করেন মুজারাবানি। ১২ বলে ১৪ রান করেন লিটন। তিনটি ছিল বাউন্ডারির মার।

রোববার (৩০ অক্টোবর) ব্রিসবেনের গ্যাবায় বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন। প্রথম ওভারে রিচার্ড এনগারাভাকে ক্লিপ করে দৃষ্টিনন্দন একটি বাউন্ডারি মেরে ভাল কিছুর ইঙ্গিত দিয়েছিলেন নাজমুল হোসেন শান্ত। তবে প্রথম ওভারে ৫ রানের বেশি আসেনি। দ্বিতীয় ওভারের প্রথম বলে আবারও বাউন্ডারি মারেন শান্ত। কিন্তু ওই ওভারেই উইকেট হারায় টাইগাররা।

বাংলাদেশ একাদশ:

Nagad

সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত, লিটন দাস, সাকিব আল হাসান (অধিনায়ক), আফিফ হোসেন, ইয়াসির আলী, নুরুল হাসান সোহান (উইকেটরক্ষক), তাসকিন আহমেদ, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মোসাদ্দেক হোসেন।