বাংলাদেশ সফরে ভারতের দল ঘোষণা

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৪:০৪ অপরাহ্ণ, নভেম্বর ১, ২০২২

ছবি- সংগৃহীত

আগামী ডিসেম্বরে বাংলাদেশ সফরে আসছে ভারত। এই সফরে তিন ম্যাচের ওয়ানডে এবং দুই টেস্ট খেলতে তারা। আগামী ০৪ ডিসেম্বর থেকে একদিনের সিরিজ শুরু হবে। এরপর ১৪ ডিসেম্বর থেকে শুরু হবে টেস্ট সিরিজ। চলবে ২৬ ডিসেম্বর পর্যন্ত।

সোমবার (৩১ অক্টোবর) বাংলাদেশ সিরিজের জন্য পূর্ণশক্তির দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)।

বাংলাদেশ সফরে এশিয়া কাপে ইনজুরিতে ছিটকে পড়া রবিন্দ্র জাদেজা ভারতীয় দলে ফিরছেন। এছাড়া ভারতের ওয়ানডে দলে এসেছে বেশ কয়েকটি চমক। আইপিএল মাতানো রজত পাতিদার, রাহুল ত্রিপাঠি ও ইয়াস দয়ালেরা সুযোগ পেয়েছেন দলে।

বাংলাদেশ-ভারতের সিরিজটি ওয়ানডে দিয়ে শুরু হতে যাচ্ছে। ৪, ৭ এবং ১০ ডিসেম্বর রাজধানীর মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিনটি ওয়ানডে অনুষ্ঠিত হবে।

ওয়ানডে সিরিজ শেষে চট্টগ্রামে শুরু হবে টেস্ট সিরিজ। ১৪ থেকে ১৮ ডিসেম্বর জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সিরিজের প্রথম টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে। এই ম্যাচ শেষে আবারও ঢাকায় ফিরবে দুই দল। তারপর ২২ থেকে ২৬ ডিসেম্বর মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হবে।

ভারতীয় ওয়ানডে দল: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), শিখর ধাওয়ান, বিরাট কোহলি, রজত পতিদার, শ্রেয়স আইয়ার, রাহুল ত্রিপাঠী, ঋষভ পন্ত (উইকেটকিপার), ইশান কিষান (উইকেটকিপার), রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, ওয়াশিংটন সুন্দর, শার্দুল ঠাকুর, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, দীপক চাহার এবং যশ দয়াল।

Nagad

ভারতীয় টেস্ট দল: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), শুভমন গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, শ্রেয়স আইয়ার, ঋষভ পন্ত (উইকেটকিপার), কেএস ভরত (উইকেটকিপার), রবিচন্দ্রন রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, কুলদীপ যাদব, শার্দুল ঠাকুর, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ এবং উমেশ যাদব।

সারাদিন/০১ নভেম্বর/এমবি