কিং খানের জন্মদিনে ফের বড় পর্দায় ‘দিলওয়ালে দুলহানিয়া’

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ৩:১৮ অপরাহ্ণ, নভেম্বর ২, ২০২২

বলিউডের ‘বাদশা’ শাহরুখ খানের জন্মদিন আজ (০২ নভেম্বর) বুধবার। ১৯৬৫ সালে আজকের এই দিনে ভারতের দিল্লিতে জন্মগ্রহণ করেন কিং খান।

এরইমাঝে তার আইকনিক ‘দিলওয়ালে দুলহানিয়া লে যায়েঙ্গে’, সংক্ষেপে ‘ডিডিএলজে’ সিনেমাটি আবারও প্রেক্ষাগৃহে রিলিজ করার সিদ্ধান্ত নিয়েছেন নির্মাতারা৷ মঙ্গলবার (০১ নভেম্বর) এমনটাই জানানো হয়েছে সিনেমাটির প্রযোজক সংস্থা যশ রাজ ফিল্মসের পক্ষ থেকে ৷

প্রযোজনা সংস্থার তরফে সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে এক পোস্টে জানানো হয়েছে, “পলট, আবার ডিডিএলজে ফিরছে বড়পর্দায় ৷ ভারতজুড়ে ০২ নভেম্বর রাজ-সিমরণের অসাধারণ জার্নির সাক্ষী থাকতে প্রস্তুত হন ৷”

শাহরুখ-কাজল অভিনীত এই সিনেমা যে বলিউড তথা ভারতীয় চলচ্চিত্র ইতিহাসের অন্যতম মাইলস্টোন, তা বলাই বাহুল্য। ১৯৯৫ সালের দিওয়ালি উপলক্ষে মুক্তি পেয়েছিলো ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’।

ব্লকবাস্টার এই সিনেমা ২৭ বছর পেরিয়ে আজও মুম্বাইয়ের মারাঠা সিনেমাহলে দেখানো হয়। মাঝে করোনাভাইরাসের জন্য অবশ্য ছেদ পড়েছিলো। তবে করোনা শেষ হতেই আবারও সেই প্রেক্ষাগৃহে স্বমহিমায় ফিরেছে ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’।

ডিডিএলজে ছিলো যশ রাজ-পুত্র আদিত্য চোপড়ার প্রথম সিনেমা ৷ আর এই সিনেমাতেই শাহরুখ-কাজলের রোমান্টিক জুটি আইকনিক হিসাবে দর্শকদের মনে জায়গা করে নেয় ৷ এছাড়া অমরিশ পুরি, ফরিদা জালাল, অনুপম খের, সতীশ শাহ এবং হিমানি শিবপুরির অসাধারণ অভিনয় দক্ষতা এই সিনেমাটিকে আরও হৃদয়গ্রাহী করে তুলেছিল জনতা-জনার্দনের কাছে ৷

সারাদিন/০২ নভেম্বর/এমবি

Nagad