বাংলাদেশের বিপক্ষে ৫ রানে জিতলো ভারত

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৬:৩৪ অপরাহ্ণ, নভেম্বর ২, ২০২২

ছবি- সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুপার টুয়েলভে বাংলাদেশের বিপক্ষে ৫ রানে জিতেছে ভারত। এই জয়ে সেমিফাইনালে এক পা দিয়ে রাখলো রোহিত শর্মার দল। অন্যদিকে, সেমির লড়াই থেকে অনেকটাই ফিকে হয়ে গেলো বাংলাদেশের।

বুধবার (০২ নভেম্বর) আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৮৪ রান করে ভারত। দলের পক্ষে সর্বোচ্চ ৬৪ রান করেন বিরাট কোহলি। ৪৪ বলে ৮ চার ও ১ ছক্কায় সাজানো তার ইনিংস।

জয়ের জন্য বাংলাদেশকে করতে হতো ১৮৫ রান। লিটন দাসের দুর্দান্ত ব্যাটিংয়ে ৭ ওভারে বিনা উইকেটে ৬৬ রান করে বাংলাদেশ দল। কিন্তু এর পরই বৃষ্টির বাগড়া।

বৃষ্টি আইনে পরবর্তীতে সেই লক্ষ্য দাঁড়ায় ১৫১ রানে। শেষ পর্যন্ত বাংলাদেশ করে ১৪৫ রান। ৫ রানের জয় পায় ভারত। এই জয়ে সেমিফাইনালের পথে কার্যত এক পা দিয়ে রাখলো রোহিত বাহিনী।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত: ২০ ওভারে ১৮৪/৬ (রাহুল ৫০, রোহিত ২, কোহলি ৬৪*, সূর্যকুমার ৩০, পান্ডিয়া ৫, কার্তিক ৭, আকসার ৭, অশ্বিন ১৩*; তাসকিন ৪-০-১৫-০, শরিফুল ৪-০-৫৭-০, হাসান ৪-০-৪৭-৩, মুস্তাফিজ ৪-০-৩১-০, সাকিব ৪-০-৩৩-২)।

Nagad

বাংলাদেশ: (লক্ষ্য ১৬ ওভারে ১৫১) ১৬ ওভারে ১৪৫/৬ (শান্ত ২১, লিটন ৬০, সাকিব ১৩, আফিফ ৩, ইয়াসির ১, সোহান ২৫*, মোসাদ্দেক ৬, তাসকিন ১২*; ভুবনেশ্বর ৩-০-২৭-০, আর্শদিপ ৪-০-৩৮-২, শামি ৩-০-২৫-১, আকসার ১-০-৬-০, অশ্বিন ২-০-১৯-০, পান্ডিয়া ৩-০-২৮-২)।

সারাদিন/০২ নভেম্বর/এমবি