দুর্দান্ত পাকিস্তান, বৃষ্টির বাধা

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৫:১০ অপরাহ্ণ, নভেম্বর ৩, ২০২২

ছবি- সংগৃহীত

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুজনের জোড়া ফিফটিতে ৯ উইকেটে ১৮৫ রানের বড় সংগ্রহ করেছে পাকিস্তান। অর্থাৎ জিততে হলে দক্ষিণ আফ্রিকাকে করতে হবে ১৮৬ রান।

জবাবে ব্যাট করতে নেমে ৯ ওভারে ৪ উইকেট হারিয়ে ৬৯ রান করেছে দক্ষিণ আফ্রিকা। তার পরেই বৃষ্টির জেরে খেলা বন্ধ হয়ে যায়।

ডাকওয়ার্থ লুইস নিয়মে এই পরিস্থিতিতে দক্ষিণ আফ্রিকাকে করতে হত ৮৫ রান। অর্থাৎ, ১৬ রান পিছিয়ে রয়েছে তারা। এই পরিস্থিতিতে খেলা বন্ধ হলে ম্যাচ জিতে যাবে পাকিস্তান।

পাকিস্তান জিতে গেলে চার ম্যাচে তাদের হবে ৪ পয়েন্ট। অন্যদিকে ভারতের চার ম্যাচে ৬ পয়েন্ট। দক্ষিণ আফ্রিকার পয়েন্ট হবে চার ম্যাচে ৫। বাংলাদেশের চার ম্যাচে ৪ পয়েন্ট।

এরআগে বৃহস্পতিবার (০৩ নভেম্বর) সিডনিতে টস জিতে ব্যাট করতে নেমে ৪৩ রানে চার উইকেট হারায় পাকিস্তান। উইকেট আরও একটা বেশি হতে পারতো, যদি ২ রানে অপরাজিত থাকা ইফতিখারকে জীবন না দিতেন প্রোটিয়া উইকেটকিপার ব্যাটার ডি কক।

জীবন পেয়ে টুর্নামেন্টের দ্বিতীয় ফিফটি তুলে নিয়েছেন ইফতিখার আহমেদ। ৩৫ বলে ৫১ রান করে শেষ দিকে রাবাদার শিকার হন। ইফতিখারের চেয়েও বিধ্বংসী ছিলেন শাদাব। ৩ চার ও ৪ ছক্কায় মাত্র ২২ বলে ৫২ রান করেন তিনি। এই দুজনের ব্যাটে ভর করে শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ১৮৫ রানের বড় সংগ্রহ পায় পাকিস্তান।

Nagad

সারাদিন/০৩ নভেম্বর/এমবি