দুই সন্তানের মুখ দেখে সেই কষ্ট ভুলে থাকি: মৌসুমী

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ৬:৩৭ অপরাহ্ণ, নভেম্বর ৩, ২০২২

ছবি- সংগৃহীত

ঢাকাই সিনেমার নন্দিত অভিনেত্রী মৌসুমী। আজ (০৩ নভেম্বর) গুণী এই অভিনেত্রীর জন্মদিন। ১৯৭৩ সালের আজকের এই দিনে খুলনায় জন্মগ্রহণ তিনি। বিশেষ এই দিনটি স্বাভাবিকভাবেই একটু অন্যরকম হয়ে থাকে। কারণ এই দিনটি ঘিরে নানা আয়োজন থাকে।

বিশেষত পরিবারের পক্ষ থেকে, ফ্যান ক্লাবের পক্ষ থেকে এবং সর্বোপরি সামাজিকমাধ্যমে শুভেচ্ছা বাণী ও ভালোবাসায় সিক্ত হন মৌসুমী। ইতোমধ্যেই উপহার দিয়ে মৌসুমীকে চমকে দিয়েছেন তার স্বামী ওমর সানী।

রাত ১২টায় বাসায় কেক কেটে স্ত্রীর বিশেষ দিনটি উদযাপন করেছেন নব্বইয়ের দশকের হিরো চিত্রনায়ক ওমর সানী। এ সময় স্বামী, দুই সন্তান ফারদীন এহসান ও ফাইজাকে নিয়ে কেক কাটেন অভিনেত্রী।

জন্মদিন প্রসঙ্গে অভিনেত্রী মৌসুমী বলেন, “জন্মদিন এলেই আসলে আব্বুর কথা খুব মনে পড়ে। আমার সবকিছুই আব্বুর নখদর্পণে ছিল। তাই জীবনের এই পর্যায়ে এসে আব্বুকে বেশি বেশি মিস করি। আবার এই জন্মদিনে আম্মুও পাশে নেই। সবকিছু মিলিয়ে যদিও নিজের ভেতর কষ্ট বা খারাপ লাগা আছে, কিন্তু আমার দুই সন্তান ফারদিন ফাইজাহর মুখ দেখে সেই কষ্ট ভুলে থাকি। ওরাই আমার সুখের পৃথিবী। ওরা ভালো থাকলেই আমি ভালো থাকব, শান্তিতে থাকব।”

দোয়া চেয়ে মৌসুমী বলেন, “সবাই আমার ও আমার পরিবারের জন্য দোয়া করবেন। যে যেখানেই থাকুন ভালো থাকুন সুস্থ থাকুন।”

১৯৭৩ সালে খুলনায় জন্মগ্রহণ করেন মৌসুমী। কৈশোরেই তিনি গান এবং অভিনয়ের সাথে নিজেকে জড়ান। তবে রূপালি পর্দায় অভিষেক হয় ১৯৯৩ সালের কালজয়ী সিনেমা ‘কেয়ামত থেকে কেয়ামত’ দিয়ে। এরপর তাকে অনেক ব্যবসাসফল সিনেমাতে দেখা গেছে। এর মধ্যে কয়েকটি হলো- ‘অন্তরে অন্তরে’, ‘দোলা’, ‘লুটতরাজ’, ‘ভণ্ড বাবা’, ‘আম্মাজান’, ‘ইতিহাস’, ‘লাল দরিয়া’, ‘মোল্লা বাড়ির বউ’, ‘মেশিনম্যান’, ‘খায়রুন সুন্দরী’, ‘দেবদাস’ ইত্যাদি।

Nagad

শ্রেষ্ঠ অভিনেত্রী হিসেবে মৌসুমী তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার, ছয়বার বাচসাস এবং ছয়বার মেরিল-প্রথম আলো পুরস্কার পেয়েছেন।

সারাদিন/০৩ নভেম্বর/এমবি