শঙ্কামুক্ত ইমরান খান, সাবেক দুই স্ত্রীর স্বস্তি

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৫:৪৭ অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০২২

সংগৃহীত

আগাম নির্বাচনের দাবিতে রাজধানী ইসলামাবাদ অভিমুখে লংমার্চে গুলিবিদ্ধ হয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। তার অবস্থা এখন শঙ্কামুক্ত বলে জানিয়েছেন দলটির নেতা শাহ মাহমুদ কুরেশি। গত বৃহস্পতিবার (০৩ নভেম্বর) রাতে এক টুইট বার্তায় তিনি এই কথা জানান। খবর পাকিস্তানি সংবাদমাধ্যম ডন’র।

ইমরান খানের সর্বশেষ অবস্থা জানিয়ে মাহমুদ কুরেশি বলেন, এই হামলা শুধু ইমরান খানের ওপর নয়, পুরো পাকিস্তানি জাতির ওপর।

এর আগে পিটিআই দলের নেতা ইমরান ইসমাইল বলেছিলেন, সাবেক প্রধানমন্ত্রীর পায়ে তিন থেকে চারটি গুলি লেগেছে।

সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানকে গুলি করা ওই ব্যক্তিকে গ্রেপ্তার করাও হয়েছে। হামলাকারী স্পষ্ট জানিয়েছেন যে ইমরানকে হত্যা করাই ছিলো এই হামলার উদ্দেশ্য। তবে শেষ পর্যন্ত গুলি ইমরানের পায়ে লেগেছে।

গ্রেপ্তার হামলাকারী সন্দেহভাজনের স্বীকারোক্তির একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। এতে হামলাকারী দাবি করেছে, জনগণকে বিভ্রান্ত করায় ইমরানকে হত্যার চেষ্টা করেছে সে।

গুলিবিদ্ধ ইমরান খান বেঁচে যাওয়ায় স্বস্তি প্রকাশ করেছেন তার সাবেক দুই স্ত্রী জেমিমা গোল্ডস্মিথ এবং রেহাম খান।

Nagad

ব্রিটিশ প্রযোজক জেমিমা গোল্ডস্মিথ, এই হামলার পর তার সাবেক স্বামীর নিরাপদে থাকার খবর পেয়ে স্বস্তি প্রকাশ করে এক টুইট বার্তায় জানিয়েছেন, ইবতসাম নামে যে যুবকের জন্য ইমরানের হামলাকারী লক্ষ্যভ্রষ্ট হয়েছে এবং ধরা পড়েছে, তার প্রতি ইমরানের ছেলেরা কৃতজ্ঞ।

ধস্তাধস্তির মুহূর্তের একটি ছবির সাথে ইবতিসামের ছবি টুইট করে জেমিমা লিখেন, “এই খবরে আমরা শিউরে উঠি… ঈশ্বরকে ধন্যবাদ সে (ইমরান খান) ভালো আছে।” প্রকাশিত টুইট বার্তায় ইবতিসামকে ‘‘নায়ক” আখ্যাও দিয়েছেন তিনি।

ইমরান খানে সাবেক আরেক স্ত্রী ব্রিটিশ-পাক সাংবাদিক রেহাম খান। ইমরানের উপর প্রাণঘাতী হামলা নিয়ে তিনিও সহানুভূতিশীল বার্তাই দিয়েছেন। এক টুইট বার্তায় রেহাম খান বলেন, “পিটিআই সভাপতি ইমরান খান এবং দলের অন্যান্য সদস্যদের উপর গুলি চালানো মর্মান্তিক এবং নিন্দনীয়। প্রাদেশিক ও ফেডারেল সরকারকে, পুলিশকে এবং আমাদের নিরাপত্তা সংস্থাগুলিকে, অবশ্যই সমস্ত প্রকাশ্য অনুষ্ঠানে আমাদের রাজনীতিবিদদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।”

সারাদিন/০৬ নভেম্বর/এমবি