আশুলিয়ায় এক গ্রামের ৮ বাড়িতে আগুন লাগিয়েছে দূর্বৃত্তরা

সাভার প্রতিনিধি:সাভার প্রতিনিধি:
প্রকাশিত: ৭:৩১ অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০২২

সাভারের আশুলিয়ায় এক গ্রামের ৮টি বাড়িতে একযোগে আগুন দিয়েছে দূর্বৃত্তরা। এ ঘটনায় এলাকায় চরম আতঙ্ক বিরাজ করছে। এছাড়াও পার্শ্ববর্তী চাতৈলভিটি এলাকার দুটি বাড়িতে আগুন দেয়ার ঘটনা ঘটে। খবর পেয়ে থানা পুলিশ ও স্থানীয় জনপ্রতিনিধি ক্ষতিগ্রস্ত বাড়িগুলো পরিদর্শন করেছেন।

শনিবার (৫ নভেম্বর) দিবাগত রাত ২টা থেকে ৪ টা পর্যন্ত আশুলিয়ার বাইদগাঁও গ্রামে এ ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্ত বাড়ির মালিকরা হলেন- বাইদগাঁও এলাকার হযরত আলী, শওকত আকবর, আজিজুল হক, মৃত মফিজ উদ্দিন, শাহাবুদ্দিন, দিপু, আক্কাস প্রফেসর, মিয়াজ উদ্দিন এবং চাতৈলভিটি এলাকার আলাল মাষ্টার ও নূর মোহাম্মদ।

এ বিষয়ে ভুক্তভোগী হযরত আলী মাষ্টার জানান, তার বাড়ির গোয়াল ঘর থেকে রাত তিনটার দিকে ছাগলের চিৎকার শুনে তারা জেগে উঠেন। বাহিরে গিয়ে দেখেন তার গোয়াল ঘরে ধাউ ধাউ করে আগুন জ্বলছে। পরে তাদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে নিজস্ব ব্যবস্থাপনায় আগুন নেভান। আগুনে ওই ঘরে থাকা তার চারটি ছাগল দগ্ধ হয়েছে। পরে ছাগলগুলো জবাই করা হয়। তারা এখন চরম আতঙ্কে রয়েছেন।

শওকত আকবর নামের আরেক ভুক্তভোগী জানান, আশপাশের লোকজনের চিৎকার শুনে ঘর থেকে বের হয়ে দেখেন তার দুইটা ঘরে আগুন জ্বলছে। পরে দ্রুত নিজস্ব মটর থেকে পাইপের মাধ্যমে পানি দিয়ে আগুন নেভান। আগুনে তার ঘরে থাকা ট্রাঙ্কে জমির কাগজপত্র এবং খাটসহ নানা জিনিসপত্র পুড়ে যায়।

শুধু তার ঘরেই নয়, আশপাশের আজিজুল হকের ঘরের বারান্দায়, মৃত মফিজ উদ্দিনের বড় রান্না ঘরে, শাহাবুদ্দিন মাদবরের রান্না ঘরে, দিপুর কলোনির একটি খালি কক্ষে, আক্কাস প্রফেসরের পরিত্যক্ত একটি ঘর ও মিয়াজ উদ্দিনের গোয়ার ঘর। এছাড়াও চাতৈলভিটি এলাকার আলাল মাষ্টার ও নূরুর ধানের বেড়িতে আগুন দেয় দূর্বৃত্তরা।

Nagad

মৃত মফিজ উদ্দিনের স্ত্রী শেফালী বেগম জানান, তিনি তার একমাত্র ছেলে সজিবকে নিয়েই বাড়িতে থাকেন। অনেক কষ্ট করে মাটির টিন দিয়ে বড় করে একটি রান্না ঘর দেন। রাত তিনটার দিকে মানুষের চেচামেচিতে ঘুম ভাঙ্গে তার। ঘরের দরজা খুলতে গেলেও বাহির থেকে লক থাকায় খুলতে না পেরে জানালা দিয়ে বাহিরে তাকায়। দেখেন তার রান্না ঘরে দাউ দাউ করে আগুন জ্বলছে।

ক্ষতিগ্রস্ত বাড়িগুলো পরিদর্শনে এসে শিমুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এবিএম আজাহারুল ইসলাম সুরুজ বলেন, নিশ্চয় এটা পরিকল্পিত একটি ঘটনা। এলাকায় আতঙ্ক সৃষ্টি করতেই এ ঘটনা ঘটিয়েছে।

এ বিষয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) নূর মোহাম্মদ জানান, তারা ঘটনাস্থল পরিদর্শন করছেন। এখন কিছু বলা যাচ্ছেনা বিস্তারিত পরে জানানো হবে।