জীবনের শেষ ম্যাচ খেলবেন পিকে

খেলাধুলা ডেস্কখেলাধুলা ডেস্ক
প্রকাশিত: ৭:১৮ অপরাহ্ণ, নভেম্বর ৬, ২০২২

ছবি- সংগৃহীত

আন্তর্জাতিক ফুটবলের পর আকস্মিকভাবে এবার ক্লাব ফুটবলকেও বিদায় জানালেন বার্সেলোনার স্প্যানিশ ডিফেন্ডার জেরার্ড পিকে। বার্সার হয়ে শেষ ম্যাচটি খেলেই ক্লাব ফুটবলের ইতি ঘটাবেন ৩৫ বছর বয়সী এই ডিফেন্ডার।

শনিবার (০৫ নভেম্বর) রাতে লা লিগার ম্যাচে ন্যু-ক্যাম্পে আলমেরিয়ার বিপক্ষে ক্যারিয়ারের শেষ ম্যাচটি খেলবেন পিকে। বাংলাদেশ সময় রাত ২টায় শুরু হবে ম্যাচটি।

এই ম্যাচে আলমেরিয়াকে ২-০ গোলে হারিয়েছে বার্সেলোনা। ক্লাবের হয়ে গোল দুইটি করেন ওসমান ডেম্বেলে এবং ফ্রাঙ্কি ডি জং।

এই জয়ের ফলে আপাতত শীর্ষে উঠে এলো বার্সেলোনা। ১৩ ম্যাচ শেষে বার্সার পয়েন্ট ৩৪। ১২ ম্যাচ শেষে ৩২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রিয়াল মাদ্রিদ।

এরআগে গত বৃহস্পতিবার সামাজিক যোগাযোগমাধ্যমে এক ভিডিও বার্তায় অবসরের ঘোষণা দেন জেরার্ড পিকে। ৩৫ বছর বয়সী এই ডিফেন্ডার বলেন, “আমি সব সময় বলেছি, বার্সার পর (আমার ক্যারিয়ারে) আর কোনো দল থাকবে না এবং সেটাই হবে।”

পিকে বলেন, “ফুটবল আমাকে সবকিছু দিয়েছে। বার্সা আমাকে সবকিছু দিয়েছে। ভক্তদের কাছেও সব পেয়েছি। এখন সেই শিশুটির (পিকে নিজে) সব স্বপ্ন পূরণ হয়েছে, আমি আপনাদের বলতে চাই, এই যাত্রা এখনই শেষ করার সিদ্ধান্ত নিয়েছি।’”

Nagad

নতুন কোনো ভূমিকায় বার্সেলোনায় ফেরার ইঙ্গিত দিয়েছেন জেরার্ড পিকে। তিনি বলেন, “আপনারা আমার সম্পর্কে জানেন, শিগগিরই বা পরে কখনো আমি ফিরে আসব বার্সা দীর্ঘজীবী হোক।”

এখন পর্যন্ত বার্সেলোনার হয়ে ৬১৫টি ম্যাচ খেলেছেন জেরার্ড পিকে। গোল করেছেন ৫২টি। স্পেনের খেলোয়াড় হিসেবে তার দেশকে ২০১০ বিশ্বকাপ এবং ২০১২ ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ জিততে সাহায্য করেছিলেন এই কিংবদন্তি।

সারাদিন/০৬ নভেম্বর/এমবি