তালাকপ্রাপ্ত নারী মানেই ‘এভেইলেবল’ না: শবনম ফারিয়া

বিনোদন ডেস্কবিনোদন ডেস্ক
প্রকাশিত: ৬:৫০ অপরাহ্ণ, নভেম্বর ৯, ২০২২

তালাকপ্রাপ্ত নারী মানেই ‘এভেইলেবল’ না বলে মন্তব্য করেছেন ছোট ও বড় পর্দার অভিনেত্রী শবনম ফারিয়া। সম্প্রতি তার এক পোস্ট নেটিজেনদের নজরে এসেছে। যেখানে তালাকপ্রাপ্ত নারীদের প্রসঙ্গে নিজের উপলব্ধি প্রকাশ করেছেন অভিনেত্রী শবনম।

বুধবার (০৯ নভেম্বর) দুপুরে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে নিজের ভেরিফায়েড আইডিতে দেওয়া এক স্ট্যাটাসে শবনম ফারিয়া লিখেছেন, আমাদের চারপাশের কিছু মানুষ মনে করেন, যদি কেউ তালাকপ্রাপ্ত হয়, তাহলে তারা ‘এভেইলেবল’। না বন্ধু, বিবাহবিচ্ছেদ তার স্ট্যান্ডার্ড মোটেও নিচে নামায় না।

অভিনেত্রী শবনম আরও লিখেছেন, এমনকি তালাকপ্রাপ্ত একজন এমন কাউকে খুঁজে পেতে পারে যে, তার স্ট্যান্ডার্ড ধারণ করে। এমন একজন যোগ্য মানুষ পেতে পারে, যে তার পাশে দাঁড়াবে। যোগ্যতা মানে শিক্ষা, পারিবারিক ব্যাকগ্রাউন্ড, আয়, চেহারা, উচ্চতা সবকিছুই। তাই কাউকে ভুল ভাইব দেওয়ার আগে সাবধান থাকেন।

উল্লেখ্য, ১৯৯০ সালের ৬ জানুয়ারি জন্মগ্রহণ করেন শবনম ফারিয়া। তিনি ইস্টার্ন ইউনিভার্সিটি থেকে ইংরেজি বিষয়ে স্নাতক সম্পন্ন করেন। তার পৈতৃক নিবাস চাঁদপুরে। শবনম ফারিয়া টেলিভিশন বিজ্ঞাপনে কাজের মাধ্যমে মিডিয়া জগতে প্রবেশ করেন। এরপর ২০১৩ সালে তিনি অল টাইম দৌড়ের উপর নাটকে অভিনয়ের মাধ্যমে আত্মপ্রকাশ করেন।

২০১৮ সালে দেবী চলচ্চিত্র দিয়ে তার চলচ্চিত্রে অভিষেক ঘটে, যে কাজের জন্য তিনি শ্রেষ্ঠ পার্শ্ব অভিনেত্রী বিভাগে বাচসাস পুরস্কার এবং শ্রেষ্ঠ নবীন অভিনয়শিল্পী বিভাগে মেরিল-প্রথম আলো পুরস্কার অর্জন করেন।

২০১৮ সালের ফেব্রুয়ারিতে হারুন অর রশীদ অপুর সাথে আংটি বদল হয়েছিলেন শবনম ফারিয়ার। আর ২০১৯ সালের ০১ ফেব্রুয়ারি ভালোবেসে বিয়ে করেন তারা। তবে তাদের সংসার টিকেছিলো এক বছর ৯ মাস। ২০২০ সালের ২৭ নভেম্বর অপুকে ডিভোর্স দেন এই অভিনেত্রী।

Nagad

পরবর্তীতে শবনম ফারিয়া আবারও বিয়ে করেছেন। বরের নাম জাহিন রহমান। তিনি দেশের একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত। পারিবারিকভাবে একান্ত গোপনেই তাদের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়েছে। যদিও বিষয়টি নিয়ে এখনও খোলামেলা কথা বলেননি অভিনেত্রী শবনম ফারিয়া।

সারাদিন/০৯ নভেম্বর/এমবি