১৩ নভেম্বর চট্টগ্রামে প্রথম ‘ডায়াবেটিস সামিট’

চট্টগ্রাম প্রতিনিধি:চট্টগ্রাম প্রতিনিধি:
প্রকাশিত: ৯:০৭ অপরাহ্ণ, নভেম্বর ৯, ২০২২

চট্টগ্রাম মেডিক্যাল কলেজের (চমেক) ডায়াবেটিস ও হরমোন বিভাগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের এনরিচ ল্যাব, ডিজিজ বায়োলজি অ্যান্ড মলিকুলার এপিডেমিওলজি রিসার্চ গ্রুপ এবং এশিয়ান উইম্যান ইউনিভার্সিটির পাবলিক হেলথ বিভাগের যৌথ এ আয়োজনে-চট্টগ্রমে প্রথমবারের মতো আয়োজন করা হচ্ছে চিটাগাং ‘ডায়াবেটিস সামিট ২০২২’।

রোববার (১৩ নভেম্বর) এ সামিটে প্রধান অতিথি থাকবেন চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইসমাইল খান। যৌথ এ আয়োজনে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের প্রায় তিন শতাধিক শিক্ষার্থী অংশ নেবেন।

সামিটে গেস্ট অব অনার থাকবেন চমেক অধ্যক্ষ ডা. সাহেনা আক্তার, একুশে পদকপ্রাপ্ত কবি ও সাংবাদিক আবুল মোমেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মোহাম্মদ তৌহিদ হোসেন। অনুষ্ঠানের উদ্বোধন করবেন এশিয়ান উইম্যান ইউনিভার্সিটির ডিন ড. ডেভিড টেইলর।

অনুষ্ঠানে ডায়াবেটিস নিয়ে আন্তর্জাতিক জার্নালে প্রকাশিত সাতটি গবেষণা প্রবন্ধ উপস্থাপন করবেন চমেক ডায়াবেটিস ও হরমোন বিভাগের প্রধান ডা. ফারহানা আক্তার, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের অধ্যাপক ড. আদনান মান্নান ও এশিয়ান উইম্যান ইউনিভার্সিটির পাবলিক হেলথ বিভাগের প্রধান ড. নাজমুল আলম।

চিটাগাং ডায়াবেটিস সামিটে সহ আয়োজক হিসেবে আছে চিটাগাং ইউনিভার্সিটি রিসার্চ অ্যান্ড হায়ার স্ট্যাডি সোসাইটি, এশিয়ান উইম্যান ইউনিভার্সিটি পাবলিক হেলথ ক্লাব, ইউএসটিসি বিবিটেক সায়েন্স ক্লাব এবং হোয়াইট বোর্ড সায়েন্স ক্লাব।

সারাদিন.৯ ডিসেম্বর. আরএ

Nagad