মাদকবিরোধী কার্যক্রমে বেশী সক্রিয় থাকতে হবে ছাত্রলীগকে : এম এ মোতালেব

চট্টগ্রাম প্রতিনিধি:চট্টগ্রাম প্রতিনিধি:
প্রকাশিত: ৩:৪৩ অপরাহ্ণ, নভেম্বর ১২, ২০২২

মাদকবিরোধী কার্যক্রমে বেশী সক্রিয় থাকতে হবে ছাত্রলীগকে-বলে মন্তব্য করেছেন-সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এ মোতালেব, সিআইপি। তিনি বলেন, বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে, সব অশুভ শক্তিকে পেছনে ফেলে মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রেখে দেশ গড়ার প্রত্যয়ে এগিয়ে যাবে ছাত্রলীগ।

শুক্রবার (১১ নভেম্বর) হওয়া এ অনুষ্ঠানে সাতকানিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি মোহাম্মদ আলীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আব্দুল মান্নানের সঞ্চালনায় সাতকানিয়া সদর ইউনিয়ন ছাত্রলীগের কর্মী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এম এ মোতালেব সিআইপি এই কথা বলেন।

তিনি বলেন, ছাত্ররাজনীতিতে বাংলাদেশ ছাত্রলীগ দক্ষিণ পূর্ব এশিয়ার ঐতিহ্যবাহী বৃহত্তম ছাত্র সংগঠন। ছাত্রলীগের রয়েছে ইতিহাস সৃষ্টির নান্দনিক ভূমিকা, সৃষ্টিশীলতার ঐতিহ্যের ধারার উত্থান, আবেগময় অস্তিত্ব। ছাত্রলীগ মানেই গভীর দেশপ্রেম, আদর্শবোধ এবং মেধাবীদের সংগঠন।

সন্ত্রাস-জঙ্গিবাদ, মাদক-বিরোধী কার্যক্রমে বেশী সক্রিয় থাকতে হবে ছাত্রলীগকে। বঙ্গবন্ধুর আদর্শকে বুকে ধারণ করে, সব অশুভ শক্তিকে পেছনে ফেলে মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রেখে দেশ গড়ার প্রত্যয়ে এগিয়ে যাবে ছাত্রলীগ।

তিনি আরও বলেন, পদ পদবীর জন্য রাজনীতি না করে, রাষ্ট্র ও সমাজের উন্নয়নের ব্রত নিয়ে রাজনীতি করতে হবে। স্বাধীনতাবিরোধী অপশক্তি আবারও ষড়যন্ত্র শুরু করেছে। সকল ষড়যন্ত্রের বিষদাঁত ভেঙ্গে আওয়ামী লীগকে উন্নয়নের স্বার্থে পুনরায় রাষ্ট্রীয় ক্ষমতায় আসতে হবে এবং যেকোনো পরিস্থিতি মোকাবেলার জন্য ছাত্রলীগকে প্রস্তুত থাকতে হবে।

সম্মেলনের উদ্বোধকের বক্তব্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সভাপতি এস এম বোরহান উদ্দিন বলেন, ছাত্রলীগের কমিটিতে কোন প্রকার মাদক সংশ্লিষ্ট কেউ কোনভাবেই স্থান পাবে না, সে যত বড় সংগঠক হোক না কেন। আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ছাত্রলীগকে সুসংগঠিত করে নৌকা বিজয় নিশ্চিত করাই হলো আমাদের একমাত্র লক্ষ্য।

Nagad

সম্মেলনে প্রধান বক্তা ছিলেন ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু তাহের, বিশেষ অতিথি ছিলেন সাতকানিয়া পৌরসভার মেয়র মোহাম্মদ জোবায়ের, ইউনিয়ন চেয়ারম্যান সেলিম উদ্দিন, দক্ষিণ জেলা যুবলীগ নেতা ওয়াহিদুল ইসলাম সিআইপি, ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি নাসিমুল করিম শিকদার, সাধারণ সম্পাদক হারুনুর রশিদ, দক্ষিণ জেলা ছাত্রলীগের সহ সভাপতি আশিকুর রহমান, জয়নাল আবেদিন জয়, কে এম পারভেজ উদ্দিন, ইয়াসিন চৌধুরী জনি, নির্ঝর বড়ুয়া জয়, মামুনুর রহমান, তসলিম উদ্দিন, মোহাম্মদ রাশেদ, লোহাগাড়া উপজেলা ছাত্রলীগের সভাপতি আসিফুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক এরশাদুর রহমান রিয়াদ, যুগ্ম সম্পাদক মো: রিয়াদ, ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ এর এস এম নুর রুবেল, আরিফুর রহমান প্রমুখ।

সারাদিন.১২ নভেম্বর. আরএ