পাকিস্তানে ‘সন্ত্রাসী হামলা’য় ছয় পুলিশ সদস্য নিহত

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৪:২২ অপরাহ্ণ, নভেম্বর ১৬, ২০২২

ছবি- সংগৃহীত

পাকিস্তানের খাইবার পাখতুনখওয়া প্রদেশে সশস্ত্র সন্ত্রাসীদের গুলিতে পুলিশের ছয় সদস্য নিহত হয়েছেন। নিহতদের মধ্যে পুলিশের এক কর্মকর্তা এবং পাঁচ কনস্টেবল রয়েছেন।

বুধবার (১৬ নভেম্বর) সকালে প্রদেশটির লাক্কি মারওয়াত জেলায় পুলিশের একটি টহল দলের উপর গুলিবর্ষণের ওই ঘটনা ঘটেছে। খবর দ্য ডন এবং এক্সপ্রেস ট্রিবিউন’র।

নিহতরা হলেন- এএসআই আলম দ্বীন, কনস্টেবল পারভেজ, কনস্টেবল মাহমুদ, কনস্টেবল দিল জান, কনস্টেবল উবায়দুল্লাহ আহমেদ এবং কনস্টেবল নওয়াজ।

প্রতিবেদনে বলা হয়েছে, খাইবার পাখতুনখোয়া (কেপি) প্রদেশের লাকি মারওয়াত এলাকায় অজ্ঞাত বন্দুকধারীরা টহলরত পুলিশের একটি গাড়িতে হামলা চালায়। এতে বুধবার অন্তত ছয় পুলিশ সদস্য নিহত হয়েছেন। পুলিশের মুখপাত্রের মতে, খাইবার পাখতুনখোয়া প্রদেশের চৌকি আব্বাসি এলাকায় হামলার এই ঘটনা ঘটে এবং নিহতরা একটি পুলিশভ্যানে সেখানে রুটিন টহলে নিযুক্ত ছিলেন।

রেডিও পাকিস্তানের বরাত দিয়ে ডন জানায়, এই হামলার ঘটনায় নিহতদের মধ্যে পুলিশের একজন উপ-পরিদর্শক ও টহল গাড়িটির চালকও রয়েছেন। রেডিও পাকিস্তান এই ঘটনাকে ‘সন্ত্রাসী হামলা’ বলে অভিহিত করেছে।

পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ পুলিশভ্যানে সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা জানিয়েছেন এবং নিহতদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন। তিনি বলেন, মাতৃভূমির জন্য জীবন উৎসর্গকারী সন্তানদের জাতি স্যালুট জানায়। সন্ত্রাসীরা পাকিস্তানের শত্রু, সমগ্র পাকিস্তান সন্ত্রাসের বিরুদ্ধে শক্তিশালী প্রাচীর হয়ে থাকবে।

Nagad

সারাদিন/১৬ নভেম্বর/এমবি