পুলিশের ‘হ্যালো এসবি’ অ্যাপ চালু , পাওয়া যাবে বিশেষ সেবা

তথ্য ও প্রযুক্তি প্রতিবেদক:তথ্য ও প্রযুক্তি প্রতিবেদক:
প্রকাশিত: ১০:৪২ পূর্বাহ্ণ, নভেম্বর ১৭, ২০২২

বাংলাদেশ পুলিশের বিশেষ শাখার ‘হ্যালো এসবি’ মোবাইল অ্যাপ চালু হয়েছে। ভ্রমণ সংক্রান্ত সেবা আরও সহজ করতেই এই সেবা। এর মাধ্যমে ভিসা, পাসপোর্ট, ইমিগ্রেশন এবং সিকিউরিটি ক্লিয়ারেন্সসহ আরও বেশকিছু সেবা পাওয়া যাবে।

জানা যায়, পাসপোর্ট করতে গিয়ে বা বিদেশে যাওয়ার ক্ষেত্রে ইমিগ্রেশনে কোনো ভোগান্তির শিকার হলে এই অ্যাপের মাধ্যমে অভিযোগ ও প্রতিকার পাওয়া যাবে। এ অ্যাপের মাধ্যমে ই-পাসপোর্ট/এমআরপি, পাসপোর্ট নবায়ন/সংশোধন, ইমিগ্রেশন সেবা, দ্বৈত নাগরিকত্ব, ভিসা ইস্যু/নবায়ন, নিবন্ধন, সিকিউরিটি ক্লিয়ারেন্স, এনজিও সংক্রান্ত তথ্য, দত্তক, ভ্রমণ ইত্যাদি সেবা সহজে পাওয়া যাবে। এ সংক্রান্ত কাজে সংশ্লিষ্ট সেবা গ্রহীতারা হ্যালো এসবি অ্যাপের মাধ্যমে অভিযোগ ও পরামর্শ প্রদান কিংবা কোন তথ্য প্রদান করতে পারবেন।

বুধবার (১৬ নভেম্বর) এসবির সদরদপ্তরের কনফারেন্স রুমে এই অ্যাপ উদ্বোধন করেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

এ সময় তিনি বলেন, আইজিপি বলেন, প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশ গঠনের ক্ষেত্রে এটি একটি চমৎকার উদ্যোগ। পুলিশিসেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে ‘হ্যালো এসবি’ অ্যাপ এক অনন্য সংযোজন।

এ অ্যাপের সেবা পেতে এজন্য অ্যাপটি গুগল প্লে স্টোর থেকে ইনস্টল করে নিতে হবে।

এ অ্যাপের মাধ্যমে পাসপোর্ট সংক্রান্ত অনুসন্ধান প্রক্রিয়ায় কোথাও অহেতুক মুলতবি থাকলে অথবা এসবি সদস্য কিংবা অন্য কোন সংস্থার সদস্য কর্তৃক দুর্ব্যবহার অথবা অনৈতিক প্রস্তাব পেয়ে থাকলে তাও জানানো যাবে। এ ছাড়া বিমানবন্দর, স্থলবন্দর, সমুদ্রবন্দর দিয়ে যাতায়াতকালে দেশী-বিদেশী কোনো যাত্রী ইমিগ্রেশন অফিসার কর্তৃক দুর্ব্যবহার বা হয়রানির শিকার হয়ে থাকলে তাও জানা যাবে।

Nagad

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পুলিশের বিশেষ শাখার (এসবি) প্রধান অতিরিক্ত আইজিপি মো. মনিরুল ইসলাম।

সারাদিন.১৭ নভেম্বর.