চীনে কারখানায় আগুন, নিহত ৩৬

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৯:৫৮ পূর্বাহ্ণ, নভেম্বর ২২, ২০২২

চীনের মধ্যাঞ্চলের একটি কারখানায় অগ্নিকাণ্ডে ৩৬ জন নিহত এবং দুজন নিখোঁজ হয়েছে। স্থানীয় সময় মঙ্গলবার (২২ নভেম্বর) এ তথ্য জানিয়েছে দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম। বার্তা সংস্থা সিনহুয়া জানিয়েছে, সোমবার বিকালে চীনের হেনান প্রদেশের আনিয়াং শহরের একটি প্ল্যান্টে আগুন লাগার ঘটনা ঘটে।

রাষ্ট্রীয় গণমাধ্যমটি জানায়, উদ্ধারকারী পরিষেবাগুলো স্থানীয় সময় বিকেল ৪টা ২২ মিনিটে কাইজিন্ডা ট্রেডিং কোম্পানি লিমিটেডে আগুন লাগার খবর পায়।

সংবাদমাধ্যম সিসিটিভি জানায়, খবর পেয়ে ফায়ার রেসকিউ ডিটাচমেন্ট কর্তৃপক্ষ অবিলম্বে ঘটনাস্থলে ইউনিট প্রেরণ করে। এ ছাড়া জননিরাপত্তা, জরুরি উদ্ধারকারী দল, পৌর প্রশাসন এবং বিদ্যুৎ সরবরাহ কর্তৃপক্ষের ইউনিটগুলো জরুরি ব্যবস্থাপনা এবং উদ্ধার কাজ চালানোর জন্য ঘটনাস্থলে ছুটে গেছে। স্থানীয় সময় রাত ১১টার দিকে আগুন নিভিয়ে ফেলা হয়।

এ ছাড়া এ ঘটনায় আহত দুইজনকে হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে বলেও জানায় সংবাদমাধ্যমটি।

কর্তৃপক্ষের বরাতে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, সোমবার বিকেল ৪টা ২২ মিনিট নাগাদ আয়াং শহরের একটি কারখানায় আগুন লাগে। যা নিয়ন্ত্রণে আসে রাত ৮টায়। তবে অগ্নিকাণ্ডের বিষয়ে বিস্তারিত আর কোনো তথ্য জানানো হয়নি।

এর আগে ২০১৯ সালের মার্চ মাসে, সাংহাই থেকে ২৬০ কিলোমিটার দূরে ইয়ানচেং-এ একটি রাসায়নিক কারখানায় বিস্ফোরণে ৭৮ জন নিহত হয়েছিলো। বিস্ফোরণে আশপাশের কয়েক কিলোমিটার এলাকার বাড়িঘর ধ্বংস হয়।

Nagad

তাছাড়াও ২০১৫ সালে উত্তর তিয়ানজিনে একটি রাসায়নিক গুদামে বিস্ফোরণে ১৬৫ জন নিহত হয়েছিলো। সূত্র : এএফপি, এনডিটিভি

সারাদিন. ২২ নভেম্বর.