জয় দিয়ে বিশ্বকাপ শুরু নেদারল্যান্ডের

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৯:৪১ পূর্বাহ্ণ, নভেম্বর ২২, ২০২২

লড়াই করেও হার আফ্রিকান চ্যাম্পিয়ন সেনেগালের। নেদারল্যান্ডসের সঙ্গে লড়াই করেও ২-০ গোলের ব্যবধানে হার বরণ করতে হয় তাদের। ম্যাচের ৮৪ মিনিটে গাকপো এবং খেলা শেষের অতিরিক্ত সময়ের অষ্টম মিনিটে গোল করে দলকে বিশ্বকাপে শুভ সূচনা এনে দেন ক্লাসেন।

সোমবার (২১ নভেম্বর) বিশ্বকাপের দ্বিতীয় দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল নেদারল্যান্ডস ও সেনেগাল। বিশ্বকাপের তৃতীয় ম্যাচে নেদারল্যান্ডস বিরুদ্ধে খেলতে নেমেছিল সেনেগাল। গ্রুপ ‘এ’-তে দুই দলেরই চোখ ছিল জয়ের দিকে। নেদারল্যান্ডসের রক্ষণভাগ শক্তিশালী হলেও সেনেগাল তাদের আক্রমণাত্মক খেলার জন্য পরিচিত। তবে তারকা স্ট্রাইকার ও অধিনায়ক সাদিও মানের অনুপস্থিতিতে সেনেগাল কেমন করে সেটাই দেখার বিষয় ছিল। কিন্তু সাদিও মানের বিশ্বকাপে না থাকাটা যে সেনেগালের জন্য কতটা অপূরণীয় ক্ষতি সেটা হারে হারে টের পেলো আফ্রিকান দলটি।

নির্ধারিত সময়ের খেলা শেষের পর অতিরিক্ত সময়ের অষ্টম মিনিটে ডাচদের হয়ে আরেকটি গোল করেন ক্লাসেন। ফলে ২-০ গোলের ব্যবধানে জয়ে বিশ্বকাপ যাত্রা শুরু করলো লুই ভ্যান হালের নেদারল্যান্ডস। অন্যদিকে হেরে কিছুটা বিপাকেই পড়লো সেনেগাল। কারণ এর পরের ম্যাচে জয় না পেলে বিশ্বকাপ থেকে বিদায়ের শঙ্কা জাগবে তাদের।

উল্লেখ্য, বিশ্বকাপে প্রথম সেনেগাল-নেদারল্যান্ডস মুখোমুখি। সেনেগাল ও নেদারল্যান্ডস একসঙ্গে বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে। সেনেগাল এর আগে যে দুটি বিশ্বকাপে খেলেছিল, সেই দুইবার বিশ্বকাপে জায়গা করে নিতে ব্যর্থ হয়েছিল ডাচরা।