ডা. সাবরিনার আবেদন নামঞ্জুর

সারাদিন ডেস্কসারাদিন ডেস্ক
প্রকাশিত: ৩:০০ অপরাহ্ণ, নভেম্বর ২২, ২০২২

ছবি- সংগৃহীত

নির্বাচন কমিশনের (ইসি) দায়ের করা প্রতারণার মামলায় কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে থাকা ডা. সাবরিনা আরিফ চৌধুরীর প্রথম শ্রেণির মর্যাদা চেয়ে আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

তার পক্ষে আইনজীবী শুনানি না করায় মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত এই আদেশ দেন।

সাবরিনার আইনজীবী প্রণব কুমার কান্তি গণমাধ্যমকে বলেন, আবেদন যেদিন করেছিলাম ওইদিনই আদালত বলেছিলেন কারাগারে প্রথম শ্রেণির কয়েদি মর্যাদা দেওয়ার এখতিয়ার তার নেই। তারপরও আদালত বলেছিলেন, আবেদন যেহেতু করেছেন, শুনানি করেন। এজন্য আজ আর শুনানিতে যায়নি।

গত ১৭ নভেম্বর আইনজীবী প্রণব কুমার কান্তি সাবরিনাকে প্রথম শ্রেণির কয়েদির মর্যাদা চেয়ে আবেদন করেন। সাবরিনার উপস্থিতিতে শুনানি করার আবেদন করেন তিনি।

আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত আজ (মঙ্গলবার) সাবরিনাকে আদালতে হাজির করতে প্রোডাকশন ওয়ারেন্ট (হাজতি পরোয়ানা) জারি করেন। কিন্তু এদিন আইনজীবী শুনানি করেননি। এজন্য আদালত আবেদনটি নামঞ্জুর করেন।

উল্লেখ্য, ২০২০ সালের ৩০ আগস্ট ডা. সাবরিনার বিরুদ্ধে মামলাটি দায়ের করেন গুলশান থানা নির্বাচন অফিসার মোহাম্মদ মমিন মিয়া।

Nagad

সারাদিন/২২ নভেম্বর/এমবি